শিরোনাম

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অধিনায়ক বাভুমা বাংলাদেশ সফরে আসবেন, তবে খেলতে পারবেন না

স্পোর্টস ডেস্ক: শঙ্কা জেগেছিল আগেই। এবার সেটিই সত্যি হলো। বাংলাদেশের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। এর আগে পুরো সিরিজ থেকে ছিটকে যান পেসার নান্দ্রে বার্গার।

শুক্রবার বাংলাদেশ সফরের জন্য এই দুই ক্রিকেটারের বদলিদের নাম ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। বাভুমার বদলে প্রথম টেস্টের দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী ব্যাটার ডেওয়াল্ড ব্রেভিস। অন্যদিকে বার্গারের বদলি হিসেবে দলে এসেছেন আরেক পেসার লুঙ্গি এনগিডি।

প্রথম ম্যাচ থেকে ছিটকে গেলেও আগামী বুধবার দলের সঙ্গেই বাংলাদেশে আসবেন বাভুমা। এখানেই তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে। ডানহাতি এই ব্যাটারের অনুপস্থিতিতে আগামী ২১ অক্টোবর মিরপুরে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন এইডেন মারক্রাম।

গত শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় কনুইয়ে চোট পান বাভুমা। সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে যান তিনি। এরপর রোববার সিরিজের শেষ ম্যাচে খেলা হয়নি তার। তখনই বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে প্রোটিয়া অধিনায়কের খেলা নিয়ে শঙ্কা জাগে।

আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের তিন ম্যাচই খেলেন এনগিডি। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ২৮ বছর বয়সী এই পেস আক্রমণে সঙ্গী হিসেবে পাচ্ছেন কাগিসো রাবাদা, ড্যান প্যাটারসন ও উইয়ান মুল্ডারকে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত স্কোয়াড:
টেম্বা বাভুমা (অধিনায়ক, দ্বিতীয় টেস্ট), ডেভিড বেডিংহ্যাম, ম্যাথিউ ব্রিটজকে, ডেওয়াল্ড ব্রেভিস, টনি ডি জোর্জি, কেশব মহারাজ, এইডেন মারক্রাম (অধিনায়ক, প্রথম টেস্ট), উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, ড্যান প্যাটারসন, লুঙ্গি এনগিডি, ডেন পিট, কাগিসো রাবাদা, ট্রিস্ট্যান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়