শিরোনাম
◈ ২২ দিনের নিষেধাজ্ঞা নদী ও সাগরে মাছ শিকারে  ◈ "ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আ.লীগ" ◈ ইসরায়েলের কপালে চিন্তার ভাঁজ ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠিত হচ্ছে যেভাবে  ◈ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করুন, খালি পেটে রাষ্ট্র সংস্কারের আলাপ মাথায় ঢুকবে না: হাসনাত ◈ অতীতের সুনাম, ঐতিহ্য ও গৌরব ফেরাতে নতুন কৌশল নিয়ে মাঠে নেমেছে ছাত্রদল ◈ দেশে ডলার সরবরাহে সংকট ও দামে অস্বাভাবিক ঊর্ধ্বগতি মূল্যস্ফীতিকে উসকে দিচ্ছে ◈ অন্তর্বর্তী সরকারকে অব্যাহত অর্থনৈতিক–রাজনৈতিক সমর্থনের আশ্বাস যুক্তরাষ্ট্রের ◈ আগামীর রাজনীতি কেমন হবে ? ◈ সমুদ্রপথে হাজী পাঠানো গেলে বিমান থেকে ভাড়া ৪০ শতাংশ কমবে : ধর্ম উপদেষ্টা

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ১২:৩৮ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সের আইকন সাকিব, খেলবেন রশিদও

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের  জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকে যেনো ব্যস্ততা কমছেই না। বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন এই তারকা ক্রিকেটার। এবার জানা গেল আসন্ন টি-টেন লিগের অষ্টম আসরে বাংলা টাইগার্সের হয়ে খেলবেন এই অলরাউন্ডার। একই দলে খেলবেন আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খানও।

১০ই অক্টোবর টি-টেন লিগের অফিসিয়াল ফেইসবুক পেইজে সাকিবের ছবি পোস্ট করে এমনটা জানানো হয়। বাংলা টাইগার্সে আইকন প্লেয়ার হিসেবে খেলবেন সাকিব। অপরদিকে এই দলে খেলার জন্যে রশিদের সঙ্গে চুক্তি করেছে বাংলা টাইগার্স। ফেইসবুক পেইজে আলাদা পোস্টে জানানো হয়েছে সেটি। - ক্রিকফ্রেঞ্জি

ভারতের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ শেষ করেই আমেরিকায় পাড়ি জমান সাকিব। সেখানে খেলছেন ১০ ওভারের ন্যাশনাল ক্রিকেট লিগ। এনসিএলের দল লস এঞ্জেলেস ওয়েভসের অধিনায়কের দায়িত্বও পালন করছেন এই অলরাউন্ডার। সেই লিগ খেলার মাঝেই এলো এমন ঘোষণা।

চলতি বছরের জুলাই মাসে কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও সাকিব খেলেছেন বাংলা টাইগার্স মিসিসাগার হয়ে। সেখানেও দলের অধিনায়ক ছিলেন তিনি। দলকে নিয়ে গিয়েছিলেন এলিমিনেটর পর্বে।
এর আগের বছরেও আবুধাবির টি-টেন লিগে নাম লিখিয়েছিলেন সাকিব। খেলার কথা ছিলো বাংলা টাইগার্সের হয়েই। কিন্তু ইনজুরির কারণে যাওয়া হয়নি খেলতে। সাকিবের সাথে বাংলা টাইগার্সে নাম লিখিয়েছিলেন তাসকিন আহমেদও। একই কারণে তাসকিনেরও খেলা হয়নি টি টেন লিগে। তবে দলের হয়ে না খেললেও ডাগআউটে দেখা গিয়েছিলো তাকে।

এদিকে ২০২৩ সালে না খেলতে পারলেও ২০২২ সালে টি-টেন লিগের ষষ্ঠ আসরে সাকিব ছিলেন বাংলা টাইগার্সের অধিনায়ক। সেবার ৬ ম্যাচে ব্যাট হাতে ৪৬ রান এবং বল হাতে নেন ৪ উইকেট নেন তিনি।

২০২৪ সালে আবুধাবি টি টেন লিগের ৮ম আসর মাঠে গড়াবে ২১ নভেম্বর থেকে। খেলা হবে ২ ডিসেম্বর অব্দি। টুর্নামেন্টে থাকবে ৮ টি দল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। ইতোমধ্যেই শুরু হয়েছে ম্যাচগুলোর ক্রিকেট বিক্রি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়