শিরোনাম
◈ অভিনেতা জামালউদ্দিন হোসেন মারা গেছেন ◈ মিজানুর রহমান আজহারীকে বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ এর বিষয়ে যা বললেন (ভিডিও) ◈ এক উঠানে মসজিদ-মন্দির, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন ◈ ২২ দিনের নিষেধাজ্ঞা নদী ও সাগরে মাছ শিকারে  ◈ "ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আ.লীগ" ◈ ইসরায়েলের কপালে চিন্তার ভাঁজ ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠিত হচ্ছে যেভাবে  ◈ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করুন, খালি পেটে রাষ্ট্র সংস্কারের আলাপ মাথায় ঢুকবে না: হাসনাত ◈ অতীতের সুনাম, ঐতিহ্য ও গৌরব ফেরাতে নতুন কৌশল নিয়ে মাঠে নেমেছে ছাত্রদল ◈ দেশে ডলার সরবরাহে সংকট ও দামে অস্বাভাবিক ঊর্ধ্বগতি মূল্যস্ফীতিকে উসকে দিচ্ছে

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ১২:২৮ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিলির বিরুদ্ধে ব্রাজিলের সৌভাগ্যপ্রসূত জয়

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে চিলির বিরুদ্ধে অনেক কষ্টে জিতলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। টান টান উত্তেজনার এই যখন ড্র নিয়ে শেষ হচ্ছিলো, ঠিক সেই মুহূর্তে অঘটন ঘটালেন লুইজ হেনরিক। অন্তিম মুহূর্তে তার গোলেই জয় পায় ব্রাজিল। তবে বিশ্বকাপ বাছাইয়ে টিকে থাকতে চিলির বিপক্ষে ম্যাচটি ব্রাজিলের জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। 

বদলি নামা এই উইঙ্গারের শেষ মুহূর্তের গোলে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে চিলিকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। এটি এবারের বাছাইয়ে ৯ ম্যাচে ব্রাজিলের পঞ্চম জয়।

গত মাসে প্যারাগুয়ের কাছে হেরে যাওয়া ব্রাজিল আজ সান্তিয়াগোয় ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল হজম করে। চিলির ফিলিপে লায়োলা গোলমুখে চমৎকারভাবে ক্রস বাড়ালে সেটি গোলে পরিণত করেন এদুয়ার্দো ভারগাস।

পিছিয়ে থাকা ব্রাজিলের আক্রমণে তেমন কোনো ধার ছিল না। প্রতিপক্ষের ডি বক্সে গিয়ে বারবারই তালগোল পাকিয়ে ফেলছিলেন রদ্রিগো, সাভিনিয়োরা। সফরকারীদের বিবর্ণ ফুটবলের মাঝে আশার ঝিলিক ছিলেন ইগর জেসুস। প্রথমার্ধের যোগ করা সময়ে সাভিনিয়োর চমৎকার ক্রসে হেডে জাল খুঁজে নেন এই তরুণ ফরোয়ার্ড।

মনে হচ্ছিল, ড্রয়ের দিকে গড়াচ্ছে ন্যাচ। তবে একদম শেষ মুহূর্তে প্রাণ ফেরান হেনরিক। ৮৯তম মিনিটে চমৎকার গোলে ব্রাজিলকে এগিয়ে নেন তিনি। ডি বক্স থেকে দূরের পোস্ট ঘেঁষে তার বাম পায়ের বাঁকানো শটে তেমন কিছু করার ছিল না চিলির গোলরক্ষকের।

কষ্টার্জিত এই জয়ে চতুর্থ স্থানে উঠে এলো ব্রাজিল। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৩। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে চূড়ায় আছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে কলম্বিয়া। ৬ পয়েন্ট নিয়ে চিলির অবস্থান নবম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়