শিরোনাম
◈ ২২ দিনের নিষেধাজ্ঞা নদী ও সাগরে মাছ শিকারে  ◈ "ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আ.লীগ" ◈ ইসরায়েলের কপালে চিন্তার ভাঁজ ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠিত হচ্ছে যেভাবে  ◈ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করুন, খালি পেটে রাষ্ট্র সংস্কারের আলাপ মাথায় ঢুকবে না: হাসনাত ◈ অতীতের সুনাম, ঐতিহ্য ও গৌরব ফেরাতে নতুন কৌশল নিয়ে মাঠে নেমেছে ছাত্রদল ◈ দেশে ডলার সরবরাহে সংকট ও দামে অস্বাভাবিক ঊর্ধ্বগতি মূল্যস্ফীতিকে উসকে দিচ্ছে ◈ অন্তর্বর্তী সরকারকে অব্যাহত অর্থনৈতিক–রাজনৈতিক সমর্থনের আশ্বাস যুক্তরাষ্ট্রের ◈ আগামীর রাজনীতি কেমন হবে ? ◈ সমুদ্রপথে হাজী পাঠানো গেলে বিমান থেকে ভাড়া ৪০ শতাংশ কমবে : ধর্ম উপদেষ্টা

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ১২:২০ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেসিতে কাজ হলো না, আর্জেন্টিনা হোঁচট খেলো ভেনেজুয়েলায়

স্পোর্টস ডেস্ক:  মেসিতে কাজ হলো না। জয়ের দেখা পেলো না আর্জেন্টিনা। বিশ্বকাপ বছাইয়ে তারা হোঁচট খেলো ভেনেজুয়েলায়। দলের নির্ভরযোগ্য তারকা লিওনেল মেসি যার পরনাই চেষ্টা করেছেন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার। কিন্তু শেষ রক্ষা হয়নি। আর্জেন্টিনার রক্ষণভাগের দুর্বলতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় মেসিদের। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ১-১ গোলে ভেনেজুয়েলার বিপক্ষে বৃষ্টিবিঘিœত ম্যাচে ড্র করেছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এ ড্রয়ের পরও দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে যথারীতি আর্জেন্টিনাই। একইসঙ্গে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাওয়ার পথটাও আরেকটু সহজ করল বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ ভেনেজুয়েলার মাঠ স্তাদিও মাতুরিনে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। প্রবল বৃষ্টিতে মাঠে পানি জমে যায়। জোর চেষ্টায় পানি কিছুটা শুকিয়ে প্রায় আধা ঘণ্টা দেরিতে বল মাঠে গড়ায়। প্রতিকূল মাঠে ১৪ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। চোট কাটিয়ে ফেরা মেসির দূর থেকে নেয়া ফ্রি কিকে উড়ে আসা বলে গোল করেন ওতামেন্দি। খেলোয়াড়রা বারবার পিছলে পড়ছিল, বাড়ছিল চোটে পড়ার শঙ্কা। মাঠের অবস্থা দুরুহ হলেও দুই দলের খেলায় গতি ছিল যথেষ্ট।

বিরতির পর মাঠে পানির বাধা কিছুটা কমে আসে। দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুবার আর্জেন্টিনার বক্সে ভীতি ছড়ায় ভেনেজুয়েলা। তবে দুবারই রুলিকে পরাস্ত করতে ব্যর্থ হন এররেরা। ৬৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলটি পেয়ে যায় রন্দন। বাঁ দিক থেকে সতীর্থের ক্রস বক্সে পেয়ে জোরাল হেডে ঠিকানা খুঁজে নেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। আগামী ১৬ অক্টোবর মেসিদের পরের ম্যাচ বলিভিয়ার বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়