শিরোনাম
◈ মাদ্রাসাতেও দাখিলের নবম শ্রেণিতে বিভাগ বিভাজন চালুর নির্দেশ ◈ সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ এত গুজব কেন? তথ্য যাচাইয়ের উপায় কী? ◈ ডাটা সেন্টারে সংরক্ষিত ১১ কোটির বেশি নাগরিকের ব্যক্তিগত তথ্য চুরি করে বিক্রি ◈ (১০ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ উনি কোথায় আছে সেটা নিয়ে আমার মাথাব্যথা নেই: আসিফ নজরুল (ভিডিও) ◈ শিবির অফিসে দুই শিশুকে নিয়ে হাজির হলেন মা, সেক্রেটারি জেনারেলের আবেগঘন স্ট্যাটাস ◈ ঈদ সামনে রেখে নতুন নোট ছাপানো এবং নোটের মজুদ বাড়ানোর আলোচনা শুরু ◈ ডিসি নিয়োগে 'দুর্নীতি': তদন্তে ৩ উপদেষ্টার কমিটি ◈ আরব উপসাগরীয় কুয়েত, কাতার ও সৌদি আরবসহ ছয়টি দেশকে ইরানের হুমকি ◈ সংস্কার কমিশনের প্রধানরা যেসব সুযোগ-সুবিধা পাবেন 

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাকিবের সঙ্গে আমার সম্পর্ক ভালো থাকলে ক্রিকেটের জন্য দারুণ হতো: তামিম

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটীয় জীবনের শুরুতে ছিলেন একে-অপরের প্রিয় বন্ধু। সেখান থেকে সম্পর্কের এতটাই অবনতি হয়েছে যে, দু’জনের মুখ দেখাদেখিই প্রায় বন্ধ। তবে সম্পর্কে শীতলতা থাকলেও এক সময়ের বন্ধু সাকিব আল হাসানকে দেশের সবচেয়ে বড় তারকা হিসেবেই দেখেন তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনার জানিয়েছেন, সাকিবের সঙ্গে তার সম্পর্ক ভালো থাকলে দেশের ক্রিকেট আরও ভালো করতে পারতো।

ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের ধারাভাষ্য দিতে বর্তমানে ভারতে আছেন তামিম। বুধবার দেশটির ক্রীড়া সাময়িকী স্পোর্টস্টারে প্রকাশিত এক সাক্ষাৎকারে দেশের ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলার পাশাপাশি সাকিবের সঙ্গে সম্পর্ক নিয়েও কথা বলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। অলআউট স্পোর্টস

সাকিবের সঙ্গে তামিমের সম্পর্কের অবনতির বিষয়টি জনসম্মুখে আরও ব্যাপক আকারে প্রকাশ পায় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণার পর। পুরো ফিট না থাকায় শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েন তামিম। আর ভারতে অনুষ্ঠিত আসরে অংশ নিতে দেশ ছাড়ার আগে বেসরকারি এক টেলিভিশন চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে দেশের অন্যতম সেরা এই ব্যাটারকে নিয়ে বেশ নেতিবাচক কথা বলেন সাকিব।

এ প্রসঙ্গে তামিমের কাছে জানতে চাওয়া হলে দু’জনের সম্পর্ক নিয়ে নিজের ভাবনা তুলে ধরে তিনি বলেন, “সম্পর্কে উত্থান-পতন থাকবেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এটা নিশ্চিত করা যে, এর কারণে আপনি একে-অপরের ক্ষতি করছেন না। কারণ শেষ পর্যন্ত দু’জন্য দেশের জন্য খেলছেন। আমি মিডিয়ায় কিংবা জনসম্মুখে কখনোই তাকে অথবা অন্য কাউকে কোনো দোষারোপ করিনি। তবে আমি সত্যিই বিশ্বাস করি, সাকিব বাংলাদেশের জন্য যা করেছে তা অসাধারণ। তার সঙ্গে আপনার ভালো সম্পর্ক থাকুক আর না থাকুক, এটা আপনি অস্বীকার করতে পারবেন না। সে বাংলাদেশের সবচেয়ে বড় তারকা।

নিজেদের মধ্যে সম্পর্ক খারাপ না হলে দেশের ক্রিকেট অনেক কিছু পেত কি না জানতে চাওয়া হলে বাংলাদেশের হয়ে ১৫ হাজারের বেশি রান করা তামিম বলেন, হ্যাঁ, অবশ্যই কোনো সন্দেহ ছাড়াই। আমি বিশ্বাস করি, যদি আমাদের সম্পর্ক আরও দীর্ঘস্থায়ী হতো, তাহলে এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ কিছু বয়ে আনত। আমরা দু’জন দেশের জন্য ভালো কিছু করেছি। আমি এটা মনে করতে চাই যে, আমাদের দু’জনেরই ইতিবাচক মনোভাব আছে এবং আমরা বাংলাদেশে ক্রিকেটের জন্য সেরাটা চাই।

গত বছরের সেই ঘটনার পর সাকিব ও বিসিবির সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হয়েছিল কি না জানতে চাওয়া হলে তামিম বলেন, খুব অল্প কিছু মানুষই জানে যে, আসলে কী হয়েছে। তাদের কেউ কিংবা আমি মিডিয়ায় এটা নিয়ে কথা বলিনি। যা হয়েছিল তা আমি এখনও ভুলতে পারিনি। এটা ঠিক করার জন্য দু’পক্ষকেই পরিষ্কার ও খোলা মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হতো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়