শিরোনাম
◈ বজ্রপাতে ঠাকুরগাঁওয়ে ৩ জনের মৃত্যু, আহত ৯ ◈ আন্তর্জাতিক সীমানা লঙ্ঘন করায় ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফ সদস্য আটক ◈ কলকাতার রাস্তায় যাত্রী নিয়ে আর ছুটবে না ১৫০ বছর ধরে চলা ট্রাম ◈ লন্ডনের পর এবার নিউ ইয়র্কে হামলার শিকার বিএনপি নেতা জুম খোকন ◈ ‘আ. লীগকে নিষিদ্ধ করতে হবে না; গুম-খুন-দুর্নীতির বিচার হলে আ. লীগের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে’ ◈ সেনা কর্মকর্তা তানজিম সারোয়ারের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জামায়াতের ◈ আন্দোলনে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করলো সরকার ◈ নাট্যনির্মাতা রিংকু যে কারনে গ্রেপ্তার হন ◈ শিবির ও জামায়াতকে ডিহিউম্যানাটাইজ করে ফেলা হয়েছে : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ তৃণমূল নেত্রী রাজন্যার হাত ধরে পর্দায় আরজি কর কাণ্ড !

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রীড়া সংগঠকরা চান বাফুফের সভাপতি হিসেবে তরফদারকে, অনেকের পছন্দ তাবিথকে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ফুটবল গ্রেট কাজী সালাউদ্দিন দীর্ঘ ১৬ বছর  ধরে ফুটবল ফেডারেশনে সভাপতি হিসেবে দায়িত্বপালন করছেন। এই দীর্ঘ সময়ে তার বিরুদ্ধে ফুটবল প্রেমীদের বিস্তার অভিযোগ। সালাউদ্দিনের আমলে ধরা দেয়নি দক্ষিণ এশিয়ার সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা। এক কথায় আন্তর্জাতিক অঙ্গণে এগোয়নি দেশের ফুটবল। 

সালাউদ্দিনের স্বপ্ন ছিলো পঞ্চমবারের মতো নির্বাচন করার। কিন্তু দেশের রাজনৈতিক বাস্তবতাকে আমলে নিয়ে সালাউদ্দিন আসন্ন বাফুফে নির্বাচনে সভাপতির পদে প্রার্থী হিসাবে থাকছেন না, সেই ঘোষণাই তিনি দিয়েছেন। এ অবস্থায় ফুটবলের ত্রাণকর্তা কে হবেন তা নিয়ে ক্রীড়াঙ্গণ জুড়ে চলছে আলোচনা সমালোচনা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে বাফুফের আসন্ন নির্বাচনে সভাপতি প্রার্থী হচ্ছেন ক্রীড়া সংগঠক ও শিল্পপতি তরফদার রহুল আমিন  ও আরেক ব্যবসায়ী বাফুফের সাবেক সহ সভাপতি তাবিথ আউয়াল। 

ক্রীড়াঙ্গণে তরফদার রুহুল আমিনকে নিয়ে ইতিবাচক  ও নেতিবাচক মন্তব্য শোনা গেছে ফুটবল ভক্তদের কাছ থেকে। অনেকেই তাকে স্বৈরাচার শেখ হাসিনার কাছের লোক বলে মন্তব্য করেছেন। তারা চান না স্বৈরাচারের লোক বাফুফের নির্বাচনে আসুক।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ক্রীড়া সংগঠক ও বাফুফের বর্তমান কমিটির অনেক সদস্য বলেছেন, ফুটবল ফেডারেশনের সভাপতির চেয়ারের জন্য তরফদার রুহুল আমিন যোগ্য প্রার্থী। তিনি নির্বাচিত হলে ফুটবলের উন্নয়নে কাজ করতে পারবেন। তারা বলেছেন, কাজী সালাউদ্দিনের আমলে তরফদার ফুটবলের জন্য ১২০ কোটি টাকা খরচ করেছেন। যিনি কমিটিতে না থেকেও ফুটবলের উন্নয়নের কথা ভেবে এতগুলো টাকা উদার মনে দিতে পারেন, তাকে ফেডারেশনের সভাপতি হিসাবে চাওয়া অন্যায় হবে না। আমাদের দৃঢ় বিশ্বাস তরফদার নির্বাচনে বিজয়ী হবেন।

উল্লেখ্য, তরফদার রুহুল আমিন, সাইফ স্পোর্টিং নামের একটি ফুটবল ক্লাব করেছিলেন। ফ্র্যাঞ্চাইজি ফুটবলের মাধ্যমে বাংলাদেশের ফুটবলকে বদলানোর ঘোষণা দিয়েছিলেন তিনি। গত ১৪ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে যখন কাজী সালাউদ্দিন আগামী নির্বাচনে আর সভাপতির পদে নির্বাচন করবেন না বলে ঘোষণা দেন, ঠিক তার ২৪ ঘণ্টার মধ্যে জাতীয় দলের সাবেক গোলরক্ষক আমিনুল হকের প্রকাশ্য উপস্থিতি ও সমর্থনে তরফদার রুহুল আমিন ২৬ অক্টোবরের নির্বাচনে বাফুফে সভাপতি পদে নির্বাচন করবেন, তা জানিয়ে দেন। 

অন্যদিকে ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি তাবিথ আওয়ালও সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।  বাফুফের সহ-সভাপতি থাকা অবস্থায় বেশ ভালো কাজ করেছিলেন তাবিথ। জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান না হয়েও তাবিথ ফুটবলের জন্য অর্থ দিয়ে সহায়তা করেছেন প্রতিনিয়ত। কিন্তু তাবিথ কোনো বিষয়ে কখনো মুখ খুলতেন না। 

বাফুফের বর্তমান কমিটির একটি সূত্র জানিয়েছে, ফুটবল ফেডারেশনের আসন্ন নির্বাচনে তরফদার রুহুল আমিনের প্যানেল থেকে সহ সভাপতি পদে নির্বাচন করবেন বসুন্ধরা কিংসের সভাপতি ও ফুটবল ফেডারেশনের বর্তমান সহ-সভাপতি ইমরুল হাসান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়