শিরোনাম
◈ বিএসএফ সদস্যকে আটক করলো বিজিবি (ভিডিও) ◈ ভাড়া দেখাচ্ছে ৩০ হাজার টাকা কিন্তু থাকে ৩ লাখ টাকার বাসায় : ফোনালাপ ফাঁস ◈ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার নিউ ইয়র্ক আগমনে বিএনপির আনন্দ, আ.লীগের বিক্ষোভ ◈ যৌথবাহিনীর অভিযান চলাকালে ডাকাতের হামলায় সেনা কর্মকর্তা নিহত, আটক ৩ ◈ শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাতে চায় বাংলাদেশের মেয়েরা ◈ নিউ ইয়র্কে তৌহিদ-জয়শঙ্কর বৈঠক, স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত ◈ যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেটে সাইফউদ্দিনের দুর্দান্ত পারফরমেন্স, আটলান্টার বড় জয় ◈ সঞ্জয় মাঞ্জরেকার কানপুর টেস্টে বাংলাদেশ একাদশে তাইজুলকে চান  ◈ রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ ও নির্বাচন প্রসঙ্গে যা বললেন সেনাপ্রধান

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৮ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের কাছ থেকে পাকিস্তানকে ক্রিকেট শিখতে বললেন কামরান আকমল

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান দলের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। সর্বশেষ দুই বিশ্বকাপেই ভরাডুবি হয়েছে পাকিস্তানের। বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে দলটি। এরপর থেকেই সাবেক ক্রিকেটারদের সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তানের পুরো দলকে।
অবশ্য এবার ভারতকে টেনে পাকিস্তান দলের সমালোচনা করেছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেললেও ভারতের বিপক্ষে তিনদিনে টেস্ট হেরেছে বাংলাদেশ। তাই পাকিস্তান দলকে ভারতের কাছ থেকে শিক্ষা নিতে বলছেন তিনি।

দল হিসেবে ভারত খুবই পেশাদারী। এটাই তাদের বিশ্বের এক নম্বর দল দল হিসেবে প্রতিষ্ঠিত করেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের সর্বশেষ দুই চক্রেই ফাইনাল খেলেছে ভারত। তবে শিরোপা উঁচিয়ে ধরতে পারেনি তারা। তবে তাকেও আধিপত্য কমেনি ভারতের। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে তারা। - ক্রিকফ্রেঞ্জি

কামরান মনে করেন পাকিস্তান এতো ভালো দল হলে এই অবস্থায় থাকত না। তাদের ভারতের অবস্থানে থাকা উচিত ছিল। তার ধারণা অহংকারের কারণেই পাকিস্তান দলের এখন এমন অবস্থা হয়েছে। তাই এই অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে পরামর্শ দিয়েছেন তিনি।

কামরান বলেন, পিসিবির উচিত বিসিসিআইয়ের থেকে শেখা, তাদের পেশাদারিত্ব, তাদের দল, নির্বাচক, অধিনায়ক ও কোচের কাছ থেকে শিক্ষা নেওয়া। এই বিষয়গুলোই একটি দলকে এক নম্বর করে তোলে এবং তারা বিশ্বে আধিপত্য বিস্তার করে। আমরা যদি এতই ভালো হতাম, তাহলে পাকিস্তান ক্রিকেট এখানে থাকত না। আপনাদের অহংকারের কারণেই পাকিস্তান ক্রিকেট ভুগছে।
আগামী অক্টোবরেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ঘরের মাঠে তাদের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের কথা রয়েছে আগামী বছর। ফলে পাকিস্তানের ঘুরে দাঁড়ানোর ও শিরোপা খরা ঘুচানোর বড় সুযোগ আছে দলটির।

  • সর্বশেষ
  • জনপ্রিয়