শিরোনাম
◈ বিএসএফ সদস্যকে আটক করলো বিজিবি (ভিডিও) ◈ ভাড়া দেখাচ্ছে ৩০ হাজার টাকা কিন্তু থাকে ৩ লাখ টাকার বাসায় : ফোনালাপ ফাঁস ◈ জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার নিউ ইয়র্ক আগমনে বিএনপির আনন্দ, আ.লীগের বিক্ষোভ ◈ যৌথবাহিনীর অভিযান চলাকালে ডাকাতের হামলায় সেনা কর্মকর্তা নিহত, আটক ৩ ◈ শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগাতে চায় বাংলাদেশের মেয়েরা ◈ নিউ ইয়র্কে তৌহিদ-জয়শঙ্কর বৈঠক, স্বার্থসংশ্লিষ্ট সম্পর্ক এগিয়ে নিতে একমত ◈ যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেটে সাইফউদ্দিনের দুর্দান্ত পারফরমেন্স, আটলান্টার বড় জয় ◈ সঞ্জয় মাঞ্জরেকার কানপুর টেস্টে বাংলাদেশ একাদশে তাইজুলকে চান  ◈ রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ ও নির্বাচন প্রসঙ্গে যা বললেন সেনাপ্রধান

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৩২ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোনালদোর রেকর্ডের ঘরে ঢুকে পড়লেন আরলিং হালান্ড

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে হানা দিলেন নরওয়ে ও ম্যানসিটি তারকা আরলিং হালান্ড। কোনো ক্লাবের হয়ে সবচেয়ে কম ম্যাচে ১০০ গোল করার মাইলফলক ছোঁয়ার রেকর্ডটি এতোদিন এককভাবে ছিল সিআর সেভেনের দখলে। এবার সেই রেকর্ডে নাম লেখালেন হালান্ডও।

রোববার (২২ সেপ্টেম্বর) আর্সেনালের বিপক্ষে ম্যাচে ম্যানচেস্টার সিটির জার্সিতে নিজের শততম গোলের দেখা পান এ ফরোয়ার্ড। শততম গোলে পৌঁছাতে তাকে খেলতে হয়েছে ১০৫টি ম্যাচ যা রোনালদোর রিয়াল মাদ্রিদের হয়ে গোলের সেঞ্চুরিতে পৌঁছানোর সমান। হালান্ডের ১০০ গোলের ৭৩টিই এসেছে প্রিমিয়ার লিগে। এর বাইরে ১৮টি এসেছে চ্যাম্পিয়নস লিগে, ৮টি এফএ কাপে এবং ১টি এসেছে কারাবাও কাপে। যমুনানিউজ

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার। ২০১১ সালে সেই ক্লাবের হয়ে শততম গোলের দেখা পান রোনালদো। সেই রেকর্ড ভাঙার সুযোগ অবশ্য আগেই এসেছিল হালান্ডের। প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে রেকর্ডটি একার করে নেওয়ার জোরাল সম্ভাবনা জাগিয়েছিলেন হালান্ড। কিন্তু গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে জালের দেখা পাননি তিনি, ম্যাচটি গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার সিটি। কিন্তু প্রিমিয়ার লিগে ফিরে ঠিকই রোনালদোকে ছুঁয়ে ফেললেন তিনি।

২০২২ সালে সিটিতে যোগ দেওয়া হালান্ড প্রথম মৌসুমে ৫৩ ম্যাচ খেলে করেন ৫২ গোল। পরের মৌসুমে ৪৫ ম্যাচ খেলে জাল কাঁপান ৩৮ বার। এবারের মৌসুমে গোলের ফোয়ারা ছুটিয়ে যাচ্ছেন এই ফরোয়ার্ড। এখনো পর্যন্ত ৭ ম্যাচ খেলে করেছেন ১০ গোল। সেই সঙ্গে করে ফেলেছেন দুটি হ্যাটট্রিকও।

উল্লেখ্য, জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে খেলার সময়েই গোল করার দক্ষতার কারণে আলোচনায় আসেন হলান্ড। যেখানে ৮৯ ম্যাচে তিনি ৮৬ গোল করেন। কিন্তু সিটিতে এসে নিজেকে যেন আরও উচ্চতায় নিয়ে গেছেন। ম্যাচের পর ম্যাচে গোল করে ভেঙেছেন একের পর এক রেকর্ড। দ্রুততম গোলের সেঞ্চুরির দৌঁড়ে রোনালদো-হালান্ডের পরের অবস্থানে রয়েছেন যথাক্রমে ইব্রাহিমোভিচ, লেভানডফস্কি ও আগুয়েরো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়