শিরোনাম
◈ আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না : তারেক রহমান (ভিডিও) ◈ হাত জোড় করে নিজের ভুলের জন্য চাইলেন ক্ষমা অমিতাভ ◈ ২৫ হাজার কোটি ডলারের রেলপথ মরুর বুকে এঁকেবেঁকে চলব ◈ ৭২ ঘণ্টা অবরোধ, সাজেকে আটকা ৮০০ পর্যটক ◈ ছাত্র সংগঠনগুলোর সঙ্গে যে আলোচনা হলো ঢাবি প্রশাসনের ◈ ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ◈ খুশির বন্যায় ভাসছে পশ্চিমবঙ্গবাসী বাংলাদেশের ইলিশ আসার খবরে ◈ সালমান শাহর অপমৃত্যু : ২৮ বছর পর রহস্য ফাঁ’স করলেন স্ত্রী সামিরা (ভিডিও) ◈ তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু, আহত ২ ◈ আ.লীগ নেতারা সব সময় আমাদের ভোগের পণ্য মনে করতেন: মহিলা লীগ নেত্রীর কল রেকর্ড ফাঁস

প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৪৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আর্জেন্টিনার দাবাড়ু মারিয়া বেলেনকে হারালেন রানী হামিদ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের এক সময়ের দাপুটে দাবাড়– রানী হামিদ ৮২ বছর বয়সেও আন্তর্জাতিক দাবায় জয় পেয়েছেন। তিনি তিনি হারিয়েছেন আর্জেন্টিনার প্রতিপক্ষকে। হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত দাবা অলিম্পিয়াডের নবম রাউন্ডে জয় পেয়েছেন রানী হামিদ। তবে মহিলা বিভাগে বাকিদের পরাজয়ে প্রতিপক্ষ আর্জেন্টিনার কাছে ৩-১ গেম পয়েন্টে হেরে গেছে বাংলাদেশ।

বাংলাদেশের চার দাবাড়ুর মধ্যে শুধুমাত্র আন্তর্জাতিক মহিলা মাস্টার রাণী হামিদই জিতেছেন। ৯ গেম থেকে বাংলাদেশ মহিলা দলের অর্জন ১১ পয়েন্ট। ৮২ বছর বয়সে তিনি বিশ্ব দাবার সর্বোচ্চ আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। নয় রাউন্ডের মধ্যে ছয় রাউন্ড খেলেছেন তিনি। যার মধ্যে জিতেছেন সবগুলো গেমেই।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) নবম রাউন্ডের গেমে চতুর্থ বোর্ডে খেলেছেন বাংলাদেশের এই আন্তর্জাতিক মহিলা মাস্টার। তার আর্জেন্টাইন প্রতিপক্ষ ছিলো মারিয়া বেলেন। রাণী হামিদের রেটিং ১৯০০ আর আর্জেন্টাইন দাবাড়ুর ২১৭২। এরপরও দুর্দান্ত খেলে জিতেছেন রাণী হামিদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়