শিরোনাম
◈ কুমিল্লার নাঙ্গলকোটে আওয়ামীলীগ বিএনপি সংঘর্ষ, আহত ২০ ◈ সাবেক মন্ত্রীর আক্রোশের শিকার মাসুদ বিভাগীয় তদন্তে নির্দোষ ◈ ইলিয়াস কাঞ্চন মধ্যরাতে লাইভে এসে গোপন তথ্য জানালেন (ভিডিও) ◈ দুর্ভাগ্য বাংলাদেশের, ইনজুরি টাইমে ভারতের কাছে হেরে গেলো ◈ লিটন দাস আউট হওয়ায় তামিমের কাছে ব্যাখ্যা চাইলেন হার্শা ভোগলে ও কার্তিক ◈ ঢাবিতে হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনই ছাত্রলীগের আটক ছয়জনের মধ্যে ! ◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত ! ◈ শাহজালাল বিমানবন্দরসহ আশপাশ হর্ন মুক্ত ‘নীরব এলাকা’ ঘোষণা ◈ ঢাবিতে তোফাজ্জল হত্যার দায় স্বীকার ৬ শিক্ষার্থীর

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫০ রাত
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিটন দাস আউট হওয়ায় তামিমের কাছে ব্যাখ্যা চাইলেন হার্শা ভোগলে ও কার্তিক

স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসে ভারতের করা ৩৭৬ রানের জবাবে আরো একবার ব্যাটারদের ব্যর্থতায় দলীয় দেড়শো রানও করতে পারেনি  বাংলাদেশ দল। দেড়শো থেকে এক রান দূরে থাকতেই অলআউট হয়েছে টাইগাররা। এতে করে বাংলাদেশ ফলোঅনে পড়লেও ভারত তাদের ফলোঅন না করিয়ে পুনরায় ব্যাটিংয়ে নামে। ইতোমধ্যে দ্বিতীয় দিন শেষে ভারত ৩০৮ রানের লিড নিয়েছে। 

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে ভারতকে অলআউট করে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকদের শক্তিশালী বোলিংয়ের সামনে দুই সেশনও ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ। তবে বেশিরভাগ উইকেটে ভারতীয় বোলারদের চেয়ে কৃতিত্ব বেশি বাংলাদেশি ব্যাটারদেরই। 

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন সাকিব। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মেহেদি মিরাজের ব্যাট থেকে। ম্যাচে ভারতীয় বোলারদের বিপক্ষে লিটন ও সাকিবকে বেশ স্বাচ্ছন্দ্যেই দেখা গিয়েছিল। আর এ দু’জনের স্বাচ্ছন্দ্যে খেলার বিষয়টি রোহিতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায়। তখন উইকেট ভাঙতে বারবার পরিবর্তন আনছিলেন বোলিংয়ে। 

এ দু’জনের ব্যাটিং দেখে ধারাভাষ্য বক্সে থাকা তামিম প্রশংসার ঝুড়ি খুলে বসেন। লিটন সম্পর্কে তামিম বলেন, সে বল যতটা সম্ভব দেরিতে খেলে। এভাবেই সে অনুশীলন করে নিজেকে প্রস্তুত করে। বল যতটা সম্ভব দেরিতে খেলাই তার ব্যাটিংয়ের প্রধান বৈশিষ্ট্য। লিটনকে নিয়ে আলোচনার মাঝেই সাকিবকে নিয়েও কথা বলেন তামিম। 

তখন ধারাভাষ্যকার হার্শা ‘সাদা বলে’ তার চোখে ‘অন্যতম সেরা ব্যাটসম্যান’-এর ব্যাপারে আরেকটু যোগ করেন, সাদা বলে সে হয়তো শট খেলার সুযোগ বেশি পায়, কিন্তু টেস্টে সে বেশি ভালো, অনেক উন্নতিও করেছে। তামিম বলেন, টেস্টে সে বাংলাদেশের হয়ে অনেক গুরুত্বপূর্ণ রান করেছে এবং টেস্টেই সে বেশি ভালো। 

সবাই যখন কমেন্ট্রি বক্সে তাকে নিয়ে প্রশংসায় মত্ত ঠিক তখনই লিটন যেন তামিম-হার্শাদের মুখে ‘চুনকালি’ মেখে দিলেন! মানে, এত বড় মুখ করে তারা লিটনের প্রশংসা করছিলেন, বেরসিক লিটন এরপর এমন একটি শট খেললেন, ধারাভাষ্যকক্ষে অবাক তিনজনই। এখন কেন এই শট?

ম্যাচের ২৯ তম ওভারে জাদেজার দ্বিতীয় বলে লিটন সুইপ খেলেন। উদ্দেশ্য ছিল তুলে মেরে বল বাউন্ডারি পার করা। কিন্তু ব্যাটে ঠিকমতো বল পাননি এবং পুরোপুরি সেট হওয়ার আগে বেশিরভাগ ক্ষেত্রে এমন কিছু ঘটাই স্বাভাবিক। বল তার ব্যাটে লেগে আকাশে ওঠে এবং লং লেগ থেকে দৌড়ে এসে ক্যাচটি নেন জুরেল।

তখন ধারাভাষ্যকক্ষে তামিমের কাছে এই শটের ব্যাখ্যা জানতে চান হার্শা ভোগলে ও দিনেশ কার্তিক। তামিম নিজের খেলার উদাহরণ টেনে বলেন, আমি এমন পরিস্থিতিতে এমন সুইপ খেলি না। পুরোপুরি সেট হওয়ার আগে বলের বাঁকের বিপরীতে এমন শট খেলা ঝুঁকিপূর্ণ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়