শিরোনাম
◈ ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা, জানালেন কুলদীপ সিং ◈ ভারতে ‘উদ্বাস্তু’ শেখ হাসিনা, হস্তান্তর নিয়ে নানা মত ! ◈ শাহজালাল বিমানবন্দরসহ আশপাশ হর্ন মুক্ত ‘নীরব এলাকা’ ঘোষণা ◈ ঢাবিতে তোফাজ্জল হত্যার দায় স্বীকার ৬ শিক্ষার্থীর ◈ জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাথা তুলে ধরবেন ড. ইউনূস ◈ ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেল আভা লুইস পরনের টপ তুলে বক্ষযুগল প্রদর্শন ! ◈ ১৪৯ রানে গুটিয়ে গেলো বাংলাদেশের প্রথম ইনিংস, ৩০৮ রানে এগিয়ে ভারত ◈ সন্ত্রাসী আস্তানার সন্ধান বান্দরবানের দুর্গম পাহাড়ে, অস্ত্র-ড্রোন উদ্ধার ◈ কেন হেলমেটের ফিতা কামড়ান সাকিব, যে ব্যাখ্যা দিলেন তামিম ◈ পুলিশের ঊর্ধ্বতন ২৩ কর্মকর্তা বদলি

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেস্ট ক্রিকেটে অনেক উইকেটের মালিক হবেন হাসান মাহমুদ: সঞ্জয় মাঞ্জরেকার

স্পোর্টস ডেস্ক: মাত্র চার ম্যাচের টেস্ট ক্যারিয়ার। তবে এরই মধ্যে বল হাতে জাদু দেখিয়ে আলোচনায় এসেছেন হাসান মাহমুদ। প্রথম কোনো বাংলাদেশি বোলার হিসেবে ভারতের মাটিতে নিয়েছেন এক ইনিংসে ৫ উইকেট। ডানহাতি এই পেসারের প্রতিভায় মুগ্ধ হয়েছেন সঞ্জয় মাঞ্জরেকার। ভারতের এই ধারাভাষ্যকার ও সাবেক ব্যাটারের মতে, টেস্টে অনেক উইকেটের মালিক হবেন হাসান।

বৃহস্পতিবার চেন্নাইয়ে শুরু হওয়া বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন বল হাতে স্বাগতিকদের প্রথম চার উইকেট তুলে নেন হাসান। নিয়ন্ত্রণ লাইন-লেন্থের সঙ্গে ডানহাতি এই পেসারের সুইংয়ে প্রথম ঘণ্টায় আউট হন রোহিত শর্মা, শুবমান গিল ও বিরাট কোহলি। এরপর দ্বিতীয় সেশনের শুরুতে তুলে নেন বড় ইনিংসের আভাস দেওয়া রিশাভ পান্তের উইকেটও। অলআউট স্পোর্টস

ম্যাচের দ্বিতীয় দিন সকালে যশপ্রীত বুমরাহকে ফিরিয়ে নিজের পঞ্চম শিকার ধরেন হাসান। এর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট নেন ২৪ বছর বয়সী এই পেসার। রবিউল ইসলামের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে দেশের বাইরে অনুষ্ঠিত টেস্টে টানা ২ ইনিংসে ৫ উইকেট নেন তিনি।

ভারতের ইনিংস শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে হাসানকে শুভকামনা জানিয়ে মাঞ্জরেকার লেখেন, হাসান মাহমুদকে প্রথমবার শ্রীলঙ্কায় এশিয়া কাপের সময় দেখেছি। তাকে বিশেষ একজন মনে হয়েছে। বোলার হিসেবে সে শক্তিশালী, নিখুঁত। সে এমন এক লাইনে বল করে, যা টেস্টে তাকে অনেক উইকেট এনে দেবে।

এছাড়াও তাকে একই গতিতে বোলিং চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, ওপরের সবকিছু (কথাগুলো) অটুট রাখতে হলে তাকে কখনোই গতি কমানো যাবে না। তার জন্য শুভকামনা।

হাসানের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে প্রথম দিনের খেলা চলাকালীন আরেক জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে এক্সে লেখেন, হাসান মাহমুদের বোলিং খুবই চিত্তাকর্ষক। এ ধরনের কন্ডিশনের জন্য যথাযথ বোলার। গতি ঠিকঠাক এবং দুই দিকেই বল সুইং করাতে পারে। তার এই তেজ কতক্ষণ স্থায়ী হয়, তা দেখা আকর্ষণীয় ব্যাপার হবে।

ভারতের প্রথম ইনিংস শেষ হওয়া পর্যন্ত ৪ টেস্টের ক্যারিয়ারে ৭ ইনিংসে এখন পর্যন্ত ১৯ উইকেট নিয়েছেন হাসান। ইনিংসে দুইবার ৫ উইকেটের পাশাপাশি ৪ উইকেট নিয়েছেন একবার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়