শিরোনাম

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৬ দুপুর
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেষ পর্যন্ত বার্সেলোনাকে মাটিতে নামালো মোনাকো

স্পোর্টস ডেস্ক:  শেষ পর্যন্ত বার্সেলোনাকে মাটিতে নামালো ফ্রান্সের মোনাকো। এটা বার্সেলোনার মৌসুমে প্রথম হার। তারা মোনাকোর কাছে ২-১ গোলে হেরেছে। লা লিগায় প্রথম পাঁচ ম্যাচে জয়ের পর এই হারের দেখা পেল হান্সি ফ্লিকের দল।

মোনাকোর ঘরের মাঠে স্বাগতিকদের পরিকল্পিত আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে বার্সেলোনা। খেলার ১০ মিনিটেই তাকুমি মিনামিনোকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ডিফেন্ডার এরিক গার্সিয়া। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নিতেও খুব বেশি সময় লাগেনি ফরাসি ক্লাবটির।

১৬ মিনিটে দারুণ এক আক্রমণ থেকে নিচু শটে মোনাকোর হয়ে গোল করেন ম্যাগনেস আকলিওচে। ১২ মিনিট পর লামিন ইয়ামালের গোলে সমতায় ফেরে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে এই স্প্যানিশ উইঙ্গারের প্রথম গোল এটি। খেলার ৭১ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে দারুণ এক ফিনিশিংয়ে মোনাকোকে ২-১ গোলে এগিয়ে নেন জর্জ লেনিকেনা। এরপর বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও তা হাতছাড়া করে কাতালানরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে মোনাকো।

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে তিন ম্যাচে মোনাকোর এিিট প্রথম জয়। এর আগে ১৯৯৩-৯৪ মৌসুমে গ্রুপ পর্বের দুই দেখায় যথাক্রমে ২-০ ও ১-০ গোলের জয় পায় বার্সেলোনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়