শিরোনাম

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৪ দুপুর
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১২:০৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড 

স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচেই ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। যদিও ম্যাচটি দুর্দান্তভাবেই শুরু করেছিল ইংল্যান্ড। ৩০ ওভারেই দুইশ রানের মাইলফলক স্পর্শ করে ইংলিশরা। এতে ধারণা করা হচ্ছিল ৪০০ রানের টার্গেট পেতে যাচ্ছে অজিরা। কিন্তু ১৯ রানের মধ্যে ডাকেট ও ব্রুককে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন মার্নাস ল্যাবুশেন। 

এরপর আর বড় স্কোরের দিকে সেভাবে এগোতে পারেনি ইংল্যান্ড। ৩১৫ রানেই থামতে হয় স্বাগতিকদের। যদিও ওয়ানডে ক্রিকেটের জন্য এটা বেশ চ্যালেঞ্জিং লক্ষ্য। তবে ট্রাভিস হেডের তা-বে সেটা হয়ে গেল মামুলি। এই ওপেনারের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ৩৬ বল হাতে রেখেই লক্ষ্য পেরিয়ে যায় অস্ট্রেলিয়া, ম্যাচ জিতে নেয় তারা ৭ উইকেটে। -চ্যানেল২৪

বৃহস্পতিপার (১৯ সেপ্টেম্বর) ট্রেন্ট ব্রিজে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে খেলতে নেমে ৪৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

ইংলিশদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মিচেল মার্শকে হারায় অস্ট্রেলিয়া। তবে তিনে নামা স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটিতে দলকে শক্ত ভিত গড়ে দেন হেড। স্মিথের পর ক্যামেরন গ্রিনকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ৭৩ রান যোগ করেন হেড। আর সর্বশেষ ল্যাবুশেনকে নিয়ে অবিচ্ছিন্ন ১৪৮ রানের জুটি গড়ে দলকে জয় এনে দেন তিনি।

দলকে জিতিয়ে হেড যখন মাঠ ছাড়েন, তিনি তখন ১৫৪ রানে অপরাজিত। এই রান হেড করেছেন ২০টি চার ও ৫টি ছয়ে। ৭ চার ও ২ ছয়ে লাবুশেন অপরাজিত ছিলেন ৭৭ রান করে। দুজন মিলে ১৪৮ রানের জুটি গড়েছেন মাত্র ১০৭ বলে।

এর আগে ডাকেটের ব্যাটে ভর করে তিনশ পেরোনো সংগ্রহ পায় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৯১ বলে ৯৫ করেন এই ওপেনার। তাছাড়া ৫ চার ও ২ ছয়ে উইল জ্যাকসের ব্যাট থেকে এসেছে ৫৬ বলে ৬২ রান। হ্যারি ব্রুক করেছেন ৩১ বলে ৩৯ রান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়