শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আত্মঘাতী গোল, পিএসজির সৌভাগ্যপ্রসুত জয়

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেমিফাইনালে খেলা পিএসজি অনেক কষ্টে জয়ের দেখা পেলো। প্রতিপক্ষ জিরোনার গোলরক্ষক মূলত পিএসজিকে অনেক বেগ দেয়। শত চেষ্টা করেও গোল রক্ষককে পরাস্ত করতে পারছিলো না পিএসজি। অথচ এই গোলরক্ষক পাওলো গাজ্জানিকা নিজ দলের ভিলেন হয়ে উঠলেন। তার আত্মঘাতী গোলে জয় পেলো পিএসজি। প্যারিস সেন্ট জার্মেইকে প্রায় পুরোটা সময় আটকে রাখতে পেরেছিলেন এই আর্জেন্টাইন। কিন্তু শেষ মিনিটে শিশুসুলভ ভুল করলেন। চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত স্প্যানিশ দলটির গোলরক্ষকের আত্মঘাতী গোলে জয়ে শুরু করলো গতবারের সেমিফাইনালিস্ট পিএসজি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে জিরোনাকে আতিথ্য জানায় পিএসজি। শুরু থেকেই, জিরোনার ওপর চাপ তৈরি করে খেলতে থাকে পিএসজি। পুরো ম্যাচে ৬০ শতাংশ বল দখলে রেখে এবং ২৪ শট নিয়ে আধিপত্য দেখায় পিএসজি। কিন্তু তাদের হতাশ করে জিরোনার একরোখা রক্ষণভাগ। রক্ষণ ভেঙে; বারবার আক্রমণাত্মক হয়ে ওঠে, ফরাসি ক্লাবটি। তবে, গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। ফলে, গোলশুন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় জিরোনা। ৫২ মিনিটে সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। ৫৬ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন উসমান দেম্বেলে। প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়েও শেষ পর্যন্ত ভারসাম্য রক্ষা করতে পারেননি তিনি। খেলা যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিলো; তখনই নুনো মেন্দেসের নিচু ক্রস গাজ্জানিগার হাত ফসকে দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ায়। আত্মঘাতী গোলের কল্যাণে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়