শিরোনাম
◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত ◈ ম্যাজিস্ট্রেসি পাওয়ার: সেনা কর্মকর্তাদের ডিসির কাছে জবাবদিহি করতে হবে  ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক

প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আত্মঘাতী গোল, পিএসজির সৌভাগ্যপ্রসুত জয়

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেমিফাইনালে খেলা পিএসজি অনেক কষ্টে জয়ের দেখা পেলো। প্রতিপক্ষ জিরোনার গোলরক্ষক মূলত পিএসজিকে অনেক বেগ দেয়। শত চেষ্টা করেও গোল রক্ষককে পরাস্ত করতে পারছিলো না পিএসজি। অথচ এই গোলরক্ষক পাওলো গাজ্জানিকা নিজ দলের ভিলেন হয়ে উঠলেন। তার আত্মঘাতী গোলে জয় পেলো পিএসজি। প্যারিস সেন্ট জার্মেইকে প্রায় পুরোটা সময় আটকে রাখতে পেরেছিলেন এই আর্জেন্টাইন। কিন্তু শেষ মিনিটে শিশুসুলভ ভুল করলেন। চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত স্প্যানিশ দলটির গোলরক্ষকের আত্মঘাতী গোলে জয়ে শুরু করলো গতবারের সেমিফাইনালিস্ট পিএসজি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে জিরোনাকে আতিথ্য জানায় পিএসজি। শুরু থেকেই, জিরোনার ওপর চাপ তৈরি করে খেলতে থাকে পিএসজি। পুরো ম্যাচে ৬০ শতাংশ বল দখলে রেখে এবং ২৪ শট নিয়ে আধিপত্য দেখায় পিএসজি। কিন্তু তাদের হতাশ করে জিরোনার একরোখা রক্ষণভাগ। রক্ষণ ভেঙে; বারবার আক্রমণাত্মক হয়ে ওঠে, ফরাসি ক্লাবটি। তবে, গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। ফলে, গোলশুন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় জিরোনা। ৫২ মিনিটে সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। ৫৬ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন উসমান দেম্বেলে। প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়েও শেষ পর্যন্ত ভারসাম্য রক্ষা করতে পারেননি তিনি। খেলা যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিলো; তখনই নুনো মেন্দেসের নিচু ক্রস গাজ্জানিগার হাত ফসকে দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ায়। আত্মঘাতী গোলের কল্যাণে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়