শিরোনাম
◈ শেখ হাসিনার ভারতে থাকা নিয়ে ফার্স্টপোস্টকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন  শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ◈ শ্রীলঙ্কা নারী দলের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ ◈ যে কারণে কোটি কোটি জিমেইল বন্ধ হচ্ছে ২০ সেপ্টেম্বর ! ◈ কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ ◈ সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার মানে অন্যরা কাজ করছে না: মির্জা ফখরুল ◈ ঢাবিতে তোফাজ্জলকে নির্যাতন করে হত্যা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ ◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ?

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৬ দুপুর
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রতিপক্ষের জালে বায়ার্ন মিউনিখের ৯ গোল

স্পোর্টস ডেস্ক: দাপট কাকে বলে। জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ তা দেখালো। অবিশ্বাস্য পারফরমেন্স দলটির। এক ম্যাচেই তারা করলো ৯ গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে এক ম্যাচে ৯টি গোলের ইতিহাস গড়েছে বায়ার্ন মিউনিখ। প্রতিপক্ষ দিনামো জাগরেব। অবশ্য, ক্রোয়েশিয়া ক্লাবটি বাভারিয়ানদের বিপক্ষে গোল শোধ করেছে মাত্র দু’টি। সব মিলিয়ে ১১ গোল।

চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচে ২য় সর্বোচ্চ গোল। পূর্বে, ২০০৩ সালে, ১১ গোল দেখার সুযোগ হয়েছিলো মোনাকো ও দিপার্তিভো লা করুনার ম্যাচে। সেই ম্যাচে, ৮–৩ গোলে জিতে মোনাকো। তবে, এই তালিকায় সবার ওপরে আছে বরুসিয়া ডর্টমুন্ড ও লেগিয়া ওয়ারশর ম্যাচটি। ২০১৬ সালের ম্যাচটিতে, ১২ গোলের মধ্যে, ৮ গোল করেছিল ডর্টমুন্ড।
এদিকে, ব্রিটিশ তারকা হ্যারি কেইন-ও গড়েছেন রেকর্ড। এই স্ট্রাইকার একাই করেছেন ৪টি গোল। ফলে, চ্যাম্পিয়ন্স লিগে হ্যারি কেইনের গোলসংখ্যা হয়েছে মোট ৩৩টি।

৪৫ ম্যাচ খেলে এই গোলগুলো করেছেন এই ব্রিটিশ ফরোয়ার্ড। এর মাধ্যমে তিনি ছাড়িয়ে গেছেন তারই ইংল্যান্ড সতীর্থ ওয়েন রুনিকে। তার গোল সংখ্যা ৩০টি। ফলে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা ইংলিশ ফুটবলার এখন কেইন।

২০২৩ সালের দলবদলে, টটেনহ্যাম হটস্পার থেকে বায়ার্ন মিউনিখে যোগ দেয়ার পর থেকে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ ম্যাচে ৫৩ গোল করলেন কেইন, যার ১২টি চ্যাম্পিয়নস লিগে।

এছাড়াও, চলতি মৌসুমে বায়ার্নের জার্সিতে ছয় ম্যাচে আটটি গোল করলেন ৩১ বছর বয়সী এই ইংলিশ তারকা। আর জাতীয় দল ও ক্লাব মিলিয়ে গত তিন ম্যাচে তার গোলসংখ্যা ৯টি।

এছাড়া, ম্যাচের ৬৮তম মিনিটে মাঠে নেমেই চ্যাম্পিয়ন্স লিগে বিরল এক কীর্তি গড়েন থমাস মুলার। এই ম্যাচ দিয়ে ইউরোপ-সেরার এই আসরে, ১৫২তম মাচে মাঠে নামেন ৩৫ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার।
এর ফলে, বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার জাভিকে টপকে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এখন তিনি।

এবার আসা যাক খেলায়। ম্যাচের ১৯ মিনিটে স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান কেইন। এরপর রাফায়েল গেরেরো ও মাইকেল অলিসের গোলে প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে যাক বায়ার্ন।

৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করেই দুই মিনিটে দুটি গোল পরিশোধ করে দারুণভাবে ফেরার ইঙ্গিত দিয়েছিল দিনামো জাগরেব। তবে এরপরই বায়ার্ন মিউনিখের কাছে আর পাত্তাই পায়নি দলটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়