শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৫ দুপুর
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষকদের দাবি এটাই বাংলাদেশের সেরা টেস্ট দল

 স্পোর্টস ডেস্ক: একটা সময় টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দল পিছিয়ে থাকলেও সাম্প্রতিক সময়ে আভিজাত এই ফরম্যাটে দারুণ করছে টাইগাররা। সবশেষ পাকিস্তানকে তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে শান্ত-মিরাজরা। এছাড়াও নিজেদের সবশেষ ৮ টেস্টের মধ্যে ৫ জয় বাংলাদেশের। 

টাইগারদের এমন দুর্দান্ত পারফর্ম্যান্সের পর সমীহ আদায় করে নিচ্ছেন সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকদের। এবার ভারতের বিখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে তো নাজমুল হোসেন শান্তর দলকে সেরাই বলে দিলেন। এমনকি আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষকদের দাবি, ভারত সফরে এটাই বাংলাদেশের সেরা টেস্ট দল।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েস্টি ম্যাচের সিরিজ খেলতে ভারত সফরে যায় বাংলাদেশ দল। শান্তবাহিনী বর্তমানে চেন্নাইয়ে রয়েছেন। সেখানে আগামী ১৯ সেপ্টেম্বর প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। আসন্ন এই ম্যাচের আগে বাংলাদেশ দল নিয়ে নিজের ইউটিউব কথা বলেছেন ভোগলে।

ভোগলে বলেন, দীর্ঘ সময়ের মধ্যে বাংলাদেশের এই টেস্ট দলটিকেই আমার কাছে সেরা মনে হচ্ছে। প্রথম কারণ, তাদের পেস আক্রমণ। নাহিদ রানা সবচেয়ে রোমাঞ্চকর বোলারদের একজন। সম্প্রতি সে কী করেছে, আমরা জানি। হাসান মাহমুদের বলেও পাকিস্তানের ব্যাটসম্যানরা ভুগেছে। হতে পারে এখানে (ভারতে) এটাই তাসকিন আহমেদের শেষ সুযোগ। সেও দেখাতে চাইবে, আমরা কেন তাকে অনেক বেশি মূল্যায়ন করে থাকি।

৫ বছর পর দ্বিপক্ষীয় সিরিজ খেলতে ভারতে অবস্থান করছে বাংলাদেশ দল। এবার টাইগাররা আগের চেয়ে ভালো লড়াই করবে বলে বিশ্বাস ভোগলের। শান্তর নেতৃত্বাধীন দলটিতে ভারসাম্য খুঁজে পাচ্ছেন এই ধারাভাষ্যকার। 
ভোগলে আরও বলেন,  ভারত অনেক এগিয়ে থেকেই শুরু করবে। তবে বাংলাদেশের কাছ থেকে আমি কিছুটা লড়াই প্রত্যাশা করছি। কারণ, এর আগে (ভারত সফরে) তাদের মধ্যে লড়াইয়ের মানসিকতা দেখিনি। তারা যদি লড়াই করতে পারে, তাহলে চমৎকার একটি টেস্ট সিরিজ হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়