শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪১ দুপুর
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৭ বছরের ইয়ামাল একদিন মেসির পর্যায়ে পৌঁছাবে: কোচ মিচেল

 স্পোর্টস ডেস্ক: লামিনে ইয়ামালের বয়স মাত্র ১৭ বছর। বার্সেলোনা ও স্পেনের এই ফরোয়ার্ড এখনই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন।  ক্লাব কিংবা জাতীয় দল সবখানে অভিষেকের পর থেকে ক্রমেই যেন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই বিস্ময়বালক। লা লিগায় সবশেষ ম্যাচের ব্যবধানও গড়ে দিতে বড় ভূমিকা রাখে ইয়ামালের জোড়া গোল। অবশ্য ইয়ামালের প্রতিভা নিয়ে সংশয় তেমন ছিল না বললেই চলে।  সামনে থেকে এই টিনএজারের দুর্দান্ত পারফরম্যান্স দেখে মুগ্ধ জিরোনা কোচ মিচেল।

শুধু যে গোল করেছেন এমন নয়। যতক্ষণ মাঠে ছিলেন, জিরোনা রক্ষণের আতঙ্ক হয়েই ছিলেন ইয়ামাল। রোববারের ম্যাচে পাঁচটি শট নিয়েছিলেন ইয়ামাল, যার চারটিই ছিল লক্ষ্যে। গ্রাউন্ড ডুয়েলস জিতেছেন ১০টি। ছয় বারের মধ্যে পাঁচবারই ট্যাকলে জিতেছেন। এমন দুর্দান্ত ইয়ামাল প্রশংসা কুড়িয়েছেন প্রতিপক্ষ কোচের থেকেও। জিরোনা কোচ মিশেলের মতে, ইয়ামাল একদিন মেসির পর্যায়ে পৌঁছাবে।

গত বছর শীর্ষ পর্যায়ের ফুটবলে পা রাখার পর থেকেই দারুণ সব কীর্তি আর রেকর্ডের জন্ম দিয়ে চলেছেন দারুণ প্রতিভাবান এই ফুটবলার। অনেকেই তার মাঝে দেখতে শুরু করেছেন আরেক লিওনেল মেসি হয়ে ওঠার সম্ভাবনা। তরুণ স্প্যানিশ উইঙ্গারের অবশ্য মেসির সঙ্গে তুলনায় আপত্তি বরাবরই।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে জিরোনা কোচ মিচেল বলেন, লামিনে ব্যবধান গড়ে দেয়া খেলোয়াড়। আমার কাছে সে এখনই ১৭ বছর বয়সেই বিশ্বের সেরা ফুটবলারদের একজন। মেসির পর তার মতো আরেকজন আসবে, এটা কল্পনা করা কষ্টের। তবে আমি আশা করি, লামিনে এভাবে উন্নতি করে যাবে, কারণ সে এমন খেলোয়াড় যে ওই পর্যায়ে পৌঁছাতে পারে।

শুধু প্রতিপক্ষ কোচ নয়, ইয়ামালের প্রশংসা করেছেন বার্সা কোচ ফ্লিকও। বার্সা কোচ বলেন, আমি খুব খুশি, ও (ইয়ামাল) গোল পেয়েছে। লামিন সাধারণত শেষ মুহূর্তে গিয়ে পাস দেয়। সে গোল করায় আমি খুশি হয়েছি।
এবারের লা লিগায় ইয়ামালের গোল হলো তিনটি, সঙ্গে আছে চারটি অ্যাসিস্ট। পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ১১ করে পয়েন্ট নিয়ে পরের তিন স্থানে যথাক্রমে অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়াল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়