শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:২৪ দুপুর
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশের মাটিতেও বাংলাদেশ ভারতকে হারাতে পারবে না: সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক: আসন্ন ভারত-বাংলাদেশ সিরিজে আগেই ভারতকে ফেভারিট হিসেবে বিবেচনা করেছিলেন সৌরভ গাঙ্গুলি। এবারও নিজের অবস্থান পরিবর্তন করেননি ভারতের সাবেক এই অধিনায়ক। তার মতে ঘরের মাঠ তো বটেই, বিদেশের মাটিতেও ভারতকে হারানো কঠিন।

সদ্য পাকিস্তানকে তাদের মাটিতে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ভারতের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ। বাংলাদেশকে সমীহ করছেন সৌরভ, তবে তিনি মনে করেন ভারতে এসে বাংলাদেশের কাজ সহজ হবে না। ভারত আর পাকিস্তান যে একইরকম দল নয় সেটাও মনে করেন সৌরভ।

ভারতের শক্তিমত্তার কথা উল্লেখ করতে গিয়ে তিনি জানান, অস্ট্রেলিয়ার মাটিতে গিয়েও তাদের হারাতে পারবে রোহিত শর্মার দল। আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজেও তাই ভারতকে ফেভারিট মানছেন বিসিসিআইয়ের সাবেক এই সভাপতি।

তিনি বলেন, এখানে বাংলাদেশের লড়াই সহজ হবে না। বাংলাদেশকে সম্পূর্ণ সমীহ করেই বলছি, পাকিস্তান আর ভারত এক রকম দল নয়। ভারতকে শুধু নিজেদের দেশেই নয়, বিদেশেও খেলা কঠিন।

ভারত যে কোনও দেশকে হারাতে পারে। ২০১৯-এও বলেছিলাম ভারত যদি ভালো ব্যাট করে তাহলে অস্ট্রেলিয়ার মতো দলকেও হারানো সম্ভব। কারণ ভারতের হাতে সেই মানের বোলিং বিভাগ রয়েছে যারা ২০টা উইকেট নিতে পারে।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের ভারত মিশন। এরপর দ্বিতীয় টেস্টে ২৭ সেপ্টেম্বর কানপুরে মুখোমুখি হবে দু’দল। টেস্ট ম্যাচগুলো শুরু হবে সকাল ১০টায়। টেস্ট সিরিজ শেষে আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি। এগুলোর ভেন্যু যথাক্রমে গোয়ালিয়র, দিল্লি ও হায়দরাবাদ। ম্যাচগুলো শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়