শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৯ দুপুর
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান ক্রিকেট বোর্ড বন্ধ করলো নারী ক্রিকেটারদের ভাতা 

স্পোর্টস ডেস্ক: নারী ক্রিকেটারদের নিয়ে কঠোর সিদ্ধান্ত নিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির নারী ক্রিকেটাররা জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়া বাবদ দৈনিক যে ভাতা পেতেন তা বন্ধ করে দেয়া হয়েছে। পিসিবির এমন আকস্মিক সিদ্ধান্তে অবাক হয়েছেন দেশটির ক্রিকেটাররা।

কদিন পরেই সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান নারী দল। এরই মধ্যে ক্যাম্প শুরু করেছেন তারা। এর মধ্যেই পিসিবি এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে ভাতা বন্ধ করে দেয়া হলেও তাদের আবাসন ও তিন বেলা খাবারের ব্যবস্থা করবে বলে জানানো হয়েছে পিসিবির পক্ষ থেকে। - ক্রিকফ্রেঞ্জি

এই বিষয়টি নিয়ে পাকিস্তানের গণমাধ্যমের কথা বলেছেন পিসিবির এক কর্মকর্তা। তিনি বলেছেন, খেলোয়াড়দের দৈনিক ভাতা দেয়া হচ্ছে না। কারণ বোর্ড এখন তাদের আবাসন এবং দিনে তিন বেলা খাওয়া-দাওয়ার ব্যবস্থা করছে। যদিও পাকিস্তানের পুরুষ ক্রিকেটাররা এই ভাতা পেয়ে থাকেন নিয়মিতই। পিসিবির এমন সিদ্ধান্তের কারণে নারী ও পুরুষদের ক্রিকেটের মধ্যে স্পষ্ট বৈষম্য তৈরি হয়েছে। তারা আবাসন ও তিন বেলা খাবারের সুবিধা পেলেও তাদের ভাতা বন্ধ হয়নি।

পিসিবি পুরুষদের ক্রিকেটে অনেক অর্থ ব্যয় করে। ঘরোয়া ক্রিকেটারদের জন্য কদিন আগেই মাঠে গড়িয়েছে চ্যাম্পিয়ন্স ওয়ানডে কাপ নামের একটি টুর্নামেন্ট। সেখানে শুধু মেন্টরদেরই দেয়া হচ্ছে মাসিক ৫০ লাখ রুপি করে। এ ছাড়া ১২ শত কোটি পাকিস্তানি রুপির বেশি খরচ করা হচ্ছে স্টেডিয়াম সংস্কারে।

আগামী বছরই পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। এই টুর্নামেন্ট আয়োজনের জন্যই মোটা অঙ্কের অর্থ খরচ করা হচ্ছে। অথচ নারী ক্রিকেটারদের মৌলিক চাহিদা থেকেই বঞ্চিত করা হচ্ছে। এই বিষয়টি তাই ভালোভাবে নিচ্ছেন না দেশটির ক্রিকেট সংশ্লিষ্ট অনেকে।

নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানের সাবেক এক ক্রিকেটার এ নিয়ে অসন্তোষ জানিয়েছেন। তিনি গণমাধ্যমকে বলেছেন, কয়েক লাখ রুপি বোর্ডে কী এমন পার্থক্য করবে, যেটি মনে করে এমন সিদ্ধান্ত নেয়া হলো? এটি নারীদের ক্রিকেটে অসন্তোষ সৃষ্টির সম্ভাবনা তৈরি করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়