শিরোনাম
◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরিজ খেলতে ভারতে উড়াল দিলো বাংলাদেশ দল

টেস্ট লড়াই সহজ হবে না, পাঁচ দিনই ভালো খেলতে চাই: অধিনায়ক

স্পোর্টস ডেস্ক: ভারত সফরের উদ্দেশে রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রওনা দিলো বাংলাদেশ। দেশ ছাড়ার আগেই আসন্ন এই সিরিজের উত্তাপ অনুভব করছেন নাজমুল হোসেন শান্ত। ভারত সিরিজকে চ্যালেঞ্জিং হিসেবেই বিবেচনা করছেন তিনি।

সাম্প্রতিক সময়ে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বেশ চাপমুক্ত শান্তর দল। তবে ভারতের বিপক্ষে লড়াই যে সহজ হবে না তা জানা আছে শান্তর।

আপাতত পাঁচদিনই খেলার পরিকল্পনা করছেন বাংলাদেশের অধিনায়ক। তার মতে, ভারতের সঙ্গে লম্বা সময় খেলতে পারলে শেষদিনে ভালো ফলাফল করা সম্ভব। আর তাই শক্ত মনোবল নিয়েই দেশ ছাড়ছেন তিনি। - ক্রিকফ্রেঞ্জি
বর্তমানে টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে আছে ভারত। আর বাংলাদেশ সেখানে নয়ে। চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও শীর্ষে আছে ভারত। সাম্প্রতিক সময়ে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ এই তালিকায় আছে চারে।

শান্ত বলেন, এটা অবশ্যই আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং সিরিজ হতে যাচ্ছে। তবে একটা ভালো সিরিজের পর অবশ্যই একটা বাড়তি আত্মবিশ্বাস দলের ভেতর আছে, দেশের মানুষের মধ্যেও আছে। প্রত্যেক সিরিজই একটা সুযোগ। আমরা দুইটা ম্যাচই জেতার জন্য খেলব। জেতার জন্য যে জিনিসগুলো গুরুত্বপূর্ণ, প্রক্রিয়া গুরুত্বপূর্ণ...আমাদের লক্ষ্য থাকবে কাজটা আমরা ঠিকঠাক করা। নিজেদের কাজ ঠিকমতো করতে পারলে ভালো ফল সম্ভব তবে চ্যালেঞ্জিং।

র‌্যাঙ্কিংয়ের বাস্তবতার কথা উল্লেখ করে শান্ত আরও বলেন, আমি একটু আগে যেটা বললাম সিরিজ চ্যালেঞ্জিং হবে। যদি র‌্যাঙ্কিং দেখেন ওরা আমাদের চেয়ে অনেক এগিয়ে আছে। সম্প্রতি আমরা ভালো খেলছি। ভালো সিরিজ পার করে এসেছি। আমাদের লক্ষ্য হবে কীভাবে পাঁচদিন ভালো খেলতে পারি। ফলটা শেষ দিনে শেষ সেশনে গিয়ে হয়। পাঁচদিন ভালো ক্রিকেট খেলতে পারলে লাস্ট সেশনে সুযোগ থাকে কোন দল জিতবে।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের ভারত মিশন। এরপর দ্বিতীয় টেস্টে ২৭ সেপ্টেম্বর কানপুরে মুখোমুখি হবে দু’দল। টেস্ট ম্যাচগুলো শুরু হবে সকাল ১০টায়। টেস্ট সিরিজ শেষে আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি। এগুলোর ভেন্যু যথাক্রমে গোয়ালিয়র, দিল্লি ও হায়দরাবাদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়