শিরোনাম
◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ সাবেক ছাত্রলীগ নেতা জাবিতে শিক্ষার্থীদের গণপিটুনির শিকার  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও) ◈ প্রধান উপদেষ্টার সঙ্গী হচ্ছেন ৭ জন, আগে যেতেন ১৫০-২০০ : বড় ব্যতিক্রম ◈ চীন অত্যাধুনিক হেলিপোর্ট বানাচ্ছে অরুণাচল সীমান্তের কাছে, চাপে ভারত

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলঙ্কার বিরুদ্ধে হ্যাটট্রিক জয়ে সিরিজ জিতলো বাংলাদেশ নারী দল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ নারী ক্রিকেট দল মুক্ত বিহঙ্গের মতো উড়ছে লঙ্কান আকাশে। জয়ের আনন্দ যেনো দলটির চারদিকে। বাংলাদেশের এই নারী দলটি কদিন পরেই খেলতে যাবে বিশ্বকাপ। এর আগে এ’ দলের মোড়কে শ্রীলঙ্কা সফর করছে বাংলাদেশের মেয়েরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ নারী এ’ দল।

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়েছে রাবেয়া খানের দল। এই ম্যাচে টসে ব্যাট করতে নেমে মাত্র ৯৭ রানে থেমে গিয়েছিল বাংলাদেশের ইনিংস। বাংলাদেশকে অল্প রানে আটকে রেখেই জয়ের পথেই এগোচ্ছিল স্বাগতিক শ্রীলঙ্কা।

যদিও লক্ষ্য তাড়ায় নেমে ৮ উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। এদিন আগে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেছেন সাথী রানী। 

এ ছাড়া উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যৌতি ১২ ও রিতু মনি ২৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। টাইগ্রেস ব্যাটারদের মধ্যে আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন মালশা শেহানি।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কা ২৮ রানেই ৪ উইকেট হারায়। এই বিপর্যয় থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। লঙ্কানদের হয়ে উইকেটরক্ষক ব্যাটার কৌশিনী নুথিয়াঙ্গা ২১ রান করে। আর ২২ রান এসেছে নিক্ষানা সান্দামিনির ব্যাট থেকে।

লঙ্কান আর কোনো ব্যাটারই বলার মতো সংগ্রহ করতে পারেননি। ৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন থারুকা শেহানি। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন মারুফা আক্তার, নাহিদা আক্তার ও রাবেয়া খান। একটি করে উইকেট নেন সুলতানা খাতুন ও ও ফাহিমা খাতুন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়