শিরোনাম
◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা ◈ বিদেশে ‘সরানো’ দুই লাখ কোটি টাকার খোঁজে বাংলাদেশ : ফিন্যান্সিয়াল টাইমসের প্রতিবেদন ◈ আলজাজিরার অনুসন্ধান : যুক্তরাজ্যে ৩ হাজার কোটির সম্পত্তি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিনেল মেসির জোড়া গোল, সহজ জয় ইন্টার মায়ামির

স্পোর্টস ডেস্ক: ইনজুরির কারণে টানা দুই মাস মাঠে বাইরে ছিলেন ইন্টার মায়ামির তুখোর ফুটবলার লিওনেল মেসি। ইনজুরি কাটিয়ে উঠে দুই মাস দুই দিন পর গায়ে তুললেন ইন্টার মায়ামির জার্সি। আর্মব্যান্ড হাতে নিয়ে দুর্দান্ত ঝলক দেখিয়েছেন মায়ামির আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এ যেন এলেন, দেখলেন এবং জয় করলেন। এমন মেসিকেই দীর্ঘদিন মিস করছে বিশ্ব ফুটবল। ইনজুরি কাটিয়ে চিরচেনা মেসিকে দেখেছে ফুটবল বিশ্ব। এতে কপাল পুড়েছে ফিলাডেলফিয়ার। 

রোববার (১৫ সেপ্টেম্বর) ভোরে ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে ফিলাডেলফিয়াকে আতিথেয়তা দেয় ইন্টার মায়ামি। ম্যাচটি মায়ামি জয় তুলে নেয় ৩-১ গোলে। জোড়া গোল করেছেন মেসি। পাশাপাশি সুয়ারেজের করা গোলে সহায়তা করেছেন। ফিলাডেলফিয়ার একমাত্র গোলটি করেছেন মিকায়েল উরে।

ঘরের মাঠে ম্যাচের দুই মিনিটেই পিছিয়ে পড়ে ইন্টার মায়ামি। কিছু বুঝে ওঠার আগেই গোল করে নিজ দল ফিলাডেলফিয়াকে লিড এনে দেন উরে। এরপরই ৪ মিনিটের ঝলকে জোড়া গোল করে মেসি মায়ামি দারুণভাবে ম্যাচে ফেরান। 

মেসি গোল দুটি করেন ২৬ ও ৩০ মিনিটে। তার করা গোল দুটিতে সহায়তা করেছেন বার্সেলোনার সাবেক দুই সতীর্থ। প্রথম গোলটিতে মেসিকে সহায়তা করেন সদ্য আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো লুইস সুয়ারেজ, দ্বিতীয়টি উৎস ছিলেন জর্দি আলবা। পরে যোগ করা সময়ের ৮ মিনিটে স্কোরশিটে নাম লেখান সুয়ারেজ। যেটিতে আবার সহায়তা করেন মেসি।

এই জয়ের পর মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ২৮ ম্যাচে ১৯ জয় ও ৫ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ইন্টার মায়ামি। ইস্টার্ন ও ওয়েস্টার্ন কনফারেন্স মিলিয়েও শীর্ষে রয়েছে তারা।

ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে মায়ামি বল দখলে এগিয়ে থাকলেও, তাদের রক্ষণকে দারুণ ব্যস্ত রাখে সফরকারী ফিলাডেলফিয়া। পুরো ম্যাচে ৬৩ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখেছে মায়ামি। কিন্তু প্রতিপক্ষের গোলমুখে শট করতে পেরেছে মাত্র ৯টি। যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৩৭ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখে ফিলাডেলফিয়া প্রতিপক্ষের গোলমুখে শট করে ২১টি যার মধ্যে ৮টি ছিল লক্ষ্যে।

প্রসঙ্গত, কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। এরপর থেকেই তিনি আর কোনো ম্যাচ খেলেননি। মেসির অনুপস্থিতিতে অবশ্য মেজর লিগ সকারে কোনো ম্যাচ হারেনি মায়ামি। তবে লিগস কাপে দুটি ম্যাচ হারে তারা। এমনকি শেষ পর্যন্ত টুর্নামেন্টটি থেকে ছিটকেও যায় তার দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়