শিরোনাম

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩০ রাত
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৪ বছর ধরে দুর্নীতিতে ডুবে আছে উশু ফেডারেশন, দাবি উশু ফাউন্ডার্স ফোরামের

নিজস্ব প্রতিবেদক: গত ১৪ বছর ধরে দুর্নীতিতে ডুবে আছে বাংলাদেশ উশু ফেডারেশন। এই ইভেন্টটির উন্নয়নের চেয়ে ফেডারশনের সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া উপকমিটির সদস্য দুলাল হোসেন ফেডারেশনের অর্থ লোপাট করে কেবল নিজের ভাগ্যের উন্নয়ন করেছেন। এমতাবস্থায় ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতিবাজ ও স্বৈরাচারী অভিযোগ এনে কমিটি বিলুপ্তির দাবি জানিয়েছে বাংলাদেশ উশু ফাউন্ডার্স ফোরাম।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে ফোরামের চেয়ারম্যান অ্যাডভোকেট শহীদুল হক ভূঁইয়া উশু ফেডারেশনের নানা দুর্ণীতির ফিরিস্তি তুলে ধরেন। এসময় ফাউন্ডার্স ফোরামের মহাসচিব শিফু দিলদার হাসান দিলুসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তিনি বলেন, ২০০৭ সাল থেকে অনেক ত্যাগ স্বীকার ও পরিশ্রমের মধ্য দিয়ে কোনো প্রকার সরকারি অর্থায়ন ছাড়াই উশু খেলাকে দেশে এবং বিদেশে পরিচিত করি।

শহিদুল হক বলেন, বাংলাদেশ উশু এসএ গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক আসরে অংশ নিয়ে একাধিক স্বর্ণসহ বহু পদক জয় করে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হয়। এই উশুর প্রতি আকৃষ্ট হয়ে বাংলাদেশ সেনা বাহিনী, আনসার, বিজিবি ও বাংলাদেশ পুলিশ অন্তর্ভূক্ত হয়। 

 ফোরামের মহাসচিব দিলদার হাসান দিলু জানালেন, আমি যখন এই ফেডারেশনের ( সাবেক অ্যাসোসিয়েশন) দায়িত্বে ছিলাম তখন খেলাধুলা ছাড়া দ্বিতীয় কোনো কথা হতো না। খেলোয়াড় তৈরি করাই আমাদের স্বপ্ন। কিন্তু বর্তমান আওয়ামী সন্ত্রাসী, দুর্ণীতিবাজ কমিটি ফেডারেশনের অর্থ আত্মসাত করে উশু খেলাকে ডুবিয়েছে। এমতাবস্থায় দুলাল হোসেনের নেতৃত্বাধীন কমিটি ফেডারেশনের দায়িত্বে থাকার অধিকার হারিয়েছে। আমরা এই দুর্ণীতিবাজ কমিটির বিলুপ্তি দাবি করছি। সেই সঙ্গে বৈষম্যহীন স্বাধীন নির্দলীয় উশুর ধারক বাহক ও জাজদের সমন্বয়ে একটি উশু ফেডারেশন চাই।

এছাড়াও উশু ফাউন্ডার্স ফোরাম ৭ দফা দাবিও তুলে ধরেছে সংবাদ সম্মেলনে। দাবির মধ্যে রয়েছে- বাংলাদেশ উশু ফেডারেশনের ফ্যাসিবাদী, অবৈধ, অগনতান্ত্রিক স্বৈরাচার ও দুর্ণীতিবাজ কমিটি বাতিল, উশু ফেডারেশনের বিগত ১৪ বছরের হিসাব নিকাশ নিবন্ধিত অডিট ফার্মের মাধ্যমে হিসাব নিরীক্ষা করে প্রকাশ করতে হবে, উশুর ফাউন্ডারগনের নেতৃত্বে ফেডারেশনের কমিটি দিতে হবে, বিচার করতে হবে ফেডারেশনে দুর্ণীতিবাজদের, জাতীয় উশু খেলোয়াড়দের আর্থিক নিরাপত্তা ও উশু ফেডারেশনের অস্বচ্ছল বিচারক, প্রশিক্ষক ও খেলোয়াড়দের সরকারি আর্থিক সহায়তা দিতে হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়