শিরোনাম

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তাবিথ আউয়াল বাফুফের সভাপতি নির্বাচনে দাঁড়াবেন !

বাফুফে ভবন আজ বেশ জমজমাট। অনেক দিন পর এসে হঠাৎ সভাপতি পদে নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন কাজী সালাউদ্দিন। ঠিক এসময়ে চারদিকে নতুন সভাপতি পদে সাবেক ফুটবলার ও ঢাকা উত্তরে মেয়র পদে নির্বাচন করা তাবিথ আউয়ালের নাম আলোচনায় চলে আসে।

যদিও কিছু দিন ধরেই দুইবারের বাফুফে সহসভাপতি তাবিথ বিভিন্ন ক্লাবের সঙ্গে এ নিয়ে কথা বলে যাচ্ছেন। 

সালাউদ্দিনের ঘোষণার পরই জল্পনা-কল্পনা শুরু হয়েছে পরের সভাপতি কে হচ্ছেন! 

বাফুফের দুইবারের সাবেক সহসভাপতির ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, এবারের সভাপতি পদে নির্বাচন করবেন তাবিথ। বিষয়টি অনেকটা নিশ্চিত। আজকালের মধ্যে সংবাদ সম্মেলন করার কথাও রয়েছে তার। সেখানেই নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে তাবিথের গড়া পেশাদার লিগের দ্বিতীয় স্তরে খেলা নোফেল স্পোর্টিংয়ের এক কর্মকর্তা যদিও সভাপতি পদে নির্বাচনের কথা পরিষ্কার করেছেন। তবে সংবাদ সম্মেলনটি দলীয় ফোরাম থেকেও হতে পারে বলে জানা গেছে। 

সালাউদ্দিনের আমলে এর আগে স্বতন্ত্র থেকে ২০১২ এবং ২০১৬ সালের নির্বাচনে দুইবার সহসভাপতি পদে নির্বাচিত হন তাবিথ। ২০২০ সালে সর্বশেষ নির্বাচনে সহসভাপতি পদে দাঁড়ালেও সেবার মহিউদ্দিন আহমেদ মহির কাছে এক ভোটে হেরে যান তিনি।  

দ্বিতীয় দফায় নির্বাচন পেছানোর জন্য ফিফার কাছে আবেদন করলেও তা নাকচ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা। নির্ধারিত সময়েই হবে নির্বাচন। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন।

এছাড়া বাংলাদেশের বর্তমান পরিস্থির ওপর সার্বক্ষণিক নজর রাখছে ফিফা ও এএফসি। ফিফা তার সংস্থাগুলোতে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের ব্যাপারে খুবই কঠোর, সেটাও বাফুফেকে দেওয়া চিঠিতে পরিষ্কার উল্লেখ করে দিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়