শিরোনাম
◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৮ রাত
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১০৪ রানে হারালো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় ম্যাচেও হালে পানি পেলো না শ্রীলঙ্কা নারী দল। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ এ’ দল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে ১০৪ রানে হারিয়েছে বাংলাদেশ। এর আগে প্রথমটিতে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কলম্বোর পি সারা ওভালে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে সাথী রানীর ৫০ রানের কল্যাণে ৬ উইকেটে ১৬৬ রানের বড় সংগ্রহ পায় টাইগ্রেসরা।

জবাবে রাবেয়া খানের বোলিং তোপে পড়ে মাত্র ৬০ রানে গুটিয়ে যায় লঙ্কানরা। এতে করে বাংলাদেশ ১০৪ রানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে। বাংলাদেশের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে লঙ্কানদের শুরুটা ভালো ছিল। ৩ ওভারেই ২১ রান তোলে তারা। চতুর্থ ওভারে এসেই জুটি ভাঙেন সুলতানা খাতুন। পরের আঘাত রাবেয়ার। লঙ্কান অধিনায়ক সাথিয়া সন্দ্বীপানিকেও দ্রুতই ফেরান তিনি। এরপর আর কেউই থিতু হতে পারেনি। দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল ওপেনার কৌশিনী (১১) ও নেথমি পূর্ণা (১৮)। 

বাকি ব্যাটারদের ব্যর্থতায় ১৬.৪ ওভারেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। বল হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন বাংলাদেশের অধিনায়ক রাবেয়া খান। তিনি ২.৪ ওভার বল করে মাত্র ৪ রান খরচায় চারটি উইকেট শিকার করেন। এছাড়া দুটি করে উইকেট তুলে নিয়েছেন সুলতানা ও ফাহিমা খাতুন। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা খুব একটা ভালো হয়নি। ৫ বলে ৯ রান করে ফিরে যান দিলারা আক্তার। আরেক ওপেনার সাথি রাণির সঙ্গে দারুণ জুটি গড়েন সোবহানা মোস্তারি। ৮০ রানের জুটি ভেঙে ফেরেন সাথি। ৪০ বলে ৭ চারে ৫০ রান করেন তিনি। ১২৪ রানে ফেরেন ৩৯ বলে ৩৯ রান করা সোবহানা। জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি আগের ম্যাচের ছিলেন বিশ্রামে। এবার ফিরেই ২৪ বলে খেলেছেন ৩৪ রানের ইনিংস। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়