শিরোনাম
◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিহত রিকশাচালকের পরিবারকে পুরস্কারের অর্থ  দিতে পেরে আমি খুশি: মিরাজ

নিজস্ব প্রতিবেদক: পাকিস্তান সফরে তাদের বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয়ে অসামান্য অবদান রাখেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের। সিরিজের প্রথম ম্যাচে মিরাজের দুর্দান্ত কীর্তি ঢাকা পড়ে গিয়েছিল মুশফিকের রহিমের ১৯১ রানের সেই ম্যারাথন ইনিংসের সুবাদে। আর দ্বিতীয় ম্যাচে ২৬ রানে ৬ উইকেট হারানো দলকে দেখিয়েছিলেন পথ। এতে ম্যান অব দ্য সিরিজের পুরস্কারটাও পেয়েছিলেন মিরাজ। 

বাংলাদেশ দলের ঐতিহাসিক এই সিরিজ জয়ে সিরিজ সেরা হওয়ার সেই মুহূর্তে মেহেদী মিরাজ স্মরণ করলেন অন্য এক বিজয়ীকে। যিনি বাংলাদেশে হওয়া বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে নিহত হয়েছিলেন। সে আন্দোলনকে কেন্দ্র করে দেশে ক্ষমতার পালাবদলও হয়ে গেছে। তার আগেই আন্দোলনের সময় নিহত হন এক রিকশাচালক। সিরিজসেরা হয়ে পুরস্কারের অর্থ তার পরিবারকে দেয়ার ঘোষণা দিয়েছিলেন এই অলরাউন্ডার।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) নিহত সেই রিকশাচালকের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন মিরাজ। এরপর তাদের তুলে দিয়েছেন সিরিজসেরা হয়ে পাওয়া অর্থের পুরোটাই। সিরিজসেরা হয়ে টাইগার এই অলরাউন্ডার ৫ লাখ পাকিস্তানি রুপি অর্থ পুরস্কার পেয়েছিলেন।

নিহত রিকশাচালকের পরিবারের সঙ্গে সাক্ষাতের ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছিলেন মিরাজ। ক্যাপশনে লিখেছেন, ‘সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিও আমার চোখে পড়েছিলো। ভিডিওতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত এক রিকশাচালক ভাইয়ের সন্তানের কান্নাজড়িত কন্ঠের কথাগুলো আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। সে ভাইয়ের পরিবারের পাশে দাঁড়ানোর সংকল্প করেছিলাম। কথা দিয়েছিলাম পাকিস্তান সিরিজের 'ম্যান অব দ্যা সিরিজ' এর পুরষ্কারের অর্থ তুলে দেব তাদের হাতে।

নিজের মা-বাবাকে নিয়েই সেই পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মিরাজ। এই অলরাউন্ডার আরও লিখেন, ‘গতকাল আমার বাবা ও মায়ের হাত দিয়ে এই অর্থ তুলে দিতে সক্ষম হয়েছি আরিয়ান, আরমান ও আমেনার মায়ের হাতে। জানি, হারানো জীবনের তুলনায় এই অর্থ কিছুই নয়। আমার এই সামান্য অর্থে তাদের জীবনকে কিছুটা সহজ করাটাই আমার সার্থকতা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়