শিরোনাম
◈ কুমিল্লার বুড়িচংয়ে ছাত্রদলের দুই পক্ষের নেতাকর্মীদের সংঘর্ষে আহত ৫ ◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:১০ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এসিসির ঘোষণা, অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ জানুয়ারিতে

স্পোর্টস ডেস্ক: এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)  মেয়েদের জন্য বয়সভিত্তিক ক্রিকেটে নতুন টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে)। এখন থেকে প্রতি দুই বছর পরপর হবে উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কুয়ালালামপুরে এসিসির বোর্ড সভায় নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়ান দলগুলোর নিজেদের যাচাই করে নেয়ার মঞ্চ করে দিতেই এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে জয় শাহ বলেন, এশিয়ার ক্রিকেটের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ দিন। নারীদের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত একটি মাইলফলক। যা এশিয়ার উদীয়মান ও প্রতিভাবান নারী ক্রিকেটারদের দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের অত্যন্ত দরকারী প্লাটফরম। এই আয়োজন এশিয়ার নারী ক্রিকেটের ভবিষ্যতকে শক্তিশালী করবে। নারীদের জন্য এমন একটি সুদূরপ্রসারী সিদ্ধান্ত নিতে পেরে আমরা গর্বিত।

গত বছর প্রথমবারের মতো মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে অনুষ্ঠিত হওয়ার পর এশিয়া কাপ নিয়ে ভাবতে শুরু করেছিল এসিসি। উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপের প্রথম আসর হতে পারে চলতি বছরের ডিসেম্বরে। তবে ভেন্যু এবং কতগুলো দল এতে অংশ নেবে, তা এখনও চূড়ান্ত হয়নি। ২০২৫ সালের জানুয়ারিতে হবে উইমেন’স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়