শিরোনাম
◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার

প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৬ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অক্টোবরে আসছে দক্ষিণ আফ্রিকা, ঢাকা ও চট্টগ্রামে দুই টেস্ট

স্পোর্টস ডেস্ক: আগামী দশদিনের মধ্যেই সাউথ আফ্রিকা সিরিজের ভেন্যু নিশ্চিত করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যেই অবশ্য দুই টেস্ট সিরিজের ভেন্যু কোনটি হবে সেই ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সেটি জানানো হয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকাকে (সিএসএ)।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, সবকিছু ঠিক থাকলে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসবে সাউথ আফ্রিকা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২১ অক্টোবর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি শুরু ২৯ অক্টোবর। ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এই দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ৩ নভেম্বর বাংলাদেশ ছাড়ার কথা রয়েছে সাউথ আফ্রিকা দলের।

সাউথ আফ্রিকা ক্রিকেটের সবুজ সংকেত নিয়ে দশদিনের মধ্যেই এই ব্যাপারে সিদ্ধান্ত জানাবে বিসিবি। সিএসএ এই ব্যাপার সিদ্ধান্ত জানাবে সাউথ আফ্রিকা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে কথা বলে।
চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারছে না বিসিবি। একই কারণে ঘরের মাঠে নিউজিল্যান্ড ‘এ’ দলের সফরও স্থগিত হয়েছে। সাউথ আফ্রিকা এই মুহূর্তে বাংলাদেশে আসবে কিনা সেই অনিশ্চয়তা অবশ্য থাকছেই।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশে এসেছিল সাউথ আফ্রিকা। সেবার বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল ২-০ ব্যবধানে। তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হারলেও পরের দুটিতে জেতে বাংলাদেশ। ফলে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে তারা। এরপর বৃষ্টির কারণে দুই টেস্টের সিরিজে দুটি ম্যাচই ড্র হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়