শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ০১:৩০ দুপুর
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত সফরের টেস্ট দলে নেই শরিফুল, নতুন মুখ জাকের

ভারতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুই টেস্টের সিরিজ শুরু করবে বাংলাদেশ। দুই টেস্টের সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। দলে প্রথমবার ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী। পেসার শরিফুল ইসলামকে বিশ্রাম দেওয়া হয়েছে। 

ভারত সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ দলে আছেন চার পেসার। এছাড়া অলরাউন্ডার সাকিব আল হাসান ও মেহেদী মিরাজসহ চার স্পিনার নেওয়া হয়েছে দলে। 

জাকের আলী পাকিস্তানে ‘এ’ দলের সফরে ছিলেন। সেখানে চারদিনের ম্যাচে ১৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। যে কারণে তাকে টেস্ট দলে নেওয়া হয়েছে। ভারত সিরিজের আগে দলের অনুশীলন ক্যাম্পে সাদা বলে অনুশীলন শুরু করেন জাকের। পরে তাকে লিটন-শান্তদের সঙ্গে লাল বলেও অনুশীলন করতে দেখা যায়। 

ভারতের উইকেট স্পিন সহায়ক হওয়ার সম্ভাবনা প্রবল। একাদশে দু’জনের বেশি পেসার রাখার সম্ভাবনা কম। স্পিনার তাইজুল ইসলাম ঢুকবেন একাদশে। যে কারণে পেসার শরিফুলকে বিশ্রামে রাখা হয়েছে। পাকিস্তানে ইনজুরিতে পড়লেও ঢাকায় অনুশীলন ক্যাম্পে বোলিং অনুশীলনে ছিলেন তিনি।  

বাংলাদেশ ও ভারত ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট এবং ২৭ সেপ্টেম্বর কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে। এরপর তিন ম্যাচের টি-২০ খেলে দেশে ফিরবেন শান্তরা। আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর টি-২০ তিনটি মাঠে গড়াবে। 

বাংলাদেশের টেস্ট দল: নাজমুল শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, নাহিদ রানা, হাসান মাহমুদ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়