শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৫ দুপুর
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হেডের তা-বে ইংল্যান্ডের বিরুদ্ধে স্বস্তির জয়  অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ান ট্রাভিস হেড আরও একবার ব্যাট হাতে ঝড় তুললেন। সতীর্থ ম্যাথিউ শর্টের কাছ থেকে পেলেন ভালো সঙ্গ।  কিন্তু এরপর হুট করেই ব্যাটিং ধসে পরে দলটি। এমনকি খেলতে পারেনি পুরো ২০ ওভার। তবে তারপরও বোলারদের সৌজন্যে স্বস্তির জয়েই সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া।

সাউদাম্পটনের দ্য রোজ বোল স্টেডিয়ামে বুধবার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ২৮ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৯.৩ ওভারে ১৭৯ রানে অলআউট হয় তারা। জবাবে ১৯.২ ওভারে ১৫১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

এদিন হেডের তা-বে ম্যাচের প্রথম ৫.৫ ওভারে ৮৬ তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। পরের বলেই আউট হন এই ওপেনার। তখনও মনে হয়েছিল দুইশর বেশি পুঁজি গড়বে তারা। তখনও ওভার বাকি ছিল ১৪টি। কিন্তু ৯৩ রান তুলতেই বাকি ব্যাটাররা ফিরেছেন সাজঘরে। ১৮০ রানও পূর্ণ করতে পারেনি তারা।

মাত্র ১৯ বলে ফিফটি স্পর্শ করা হেড শেষ পর্যন্ত খেলেন ২৩ বলে ৫৯ রানের ইনিংস। নিজের ইনিংসটি সাজাতে খেলেছেন ৮টি চার ও ৪টি ছক্কা। অর্থাৎ ৫৬ রানই আসে বাউন্ডারি থেকে। টি-টোয়েন্টি ক্রিকেটে চলতি বছর এই নিয়ে সাতবার পাওয়ার প্লের মধ্যেই পঞ্চাশ পূর্ণ করেন এই ওপেনার।

আরেক ওপেনার শর্ট খেলেন ৪১ রানের ইনিংস। ২৬ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এই রান করেন তিনি। চারে নামা জশ ইংলিশ করেছেন ২৭ বলে ৩৭ রান। এছাড়া কেউই তেমন সুবিধা করে উঠতে পারেননি। লিয়াম লিভিংস্টন ২২ রানে নেন ৩টি উইকেট। এছাড়া জফ্রা আর্চার ও সাকিব মাহমুদের দুটি করে শিকারে লক্ষ্যটা নাগালেই রাখতে পারে ইংল্যান্ড।

তবে লক্ষ্য তাড়ায় দলীয় ১৩ রানেই ভাঙে ইংল্যান্ডের ওপেনিং জুটি। এরপর দ্বিতীয় উইকেটে ২৭ রানের জুটির পর ১২ রান তুলতেই তিন উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে দলটি। তবে স্যাম কারানকে নিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন লিভিংস্টন। ৫৪ রানের জুটিও গড়েছিলেন তারা। কিন্তু এ জুটি ভাঙতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।

দলের পক্ষে ২৭ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন লিভিংস্টন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে ফিল সল্টের ব্যাট থেকে। অস্ট্রেলিয়ার পক্ষে ২৮ রানের খরচায় ৩টি উইকেট নেন শেন অ্যাবট। এছাড়া দুটি করে উইকেট নেন জশ হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়