শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৩ দুপুর
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাইফউদ্দিন যুক্তরাষ্ট্রের আটালান্টায় মাইনর ক্রিকেট লিগ খেলবেন

স্পোর্টস ডেস্ক: ফরচুন বরিশালের জার্সিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আলো ছড়িয়ে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ফিরেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। বল হাতে ৮ উইকেট নিলেও নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা মেটাতে না পারায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে যাওয়া হয়নি বাংলাদেশের এই অলরাউন্ডার।

সেই সিরিজের পর থেকে নানাবিধ কারণে মাঠের বাইরে আছেন তিনি। তবে যুক্তরাষ্ট্রের মাইনর ক্রিকেট লিগ দিয়ে আবারও মাঠের ক্রিকেটে ফিরতে যাচ্ছেন সাইফউদ্দিন। যুক্তরাষ্ট্রের ২০ ওভারের এই টুর্নামেন্টে আটালান্টা ফায়ারের হয়ে খেলবেন পেস বোলিং এই অলরাউন্ডার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তারা। - ক্রিকফ্রেঞ্জি

সবশেষ বিশ্বকাপ দল না থাকা সাইফউদ্দিনকে রাখা হয়েছিল বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে। তবে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে অনুশীলন ক্যাম্প থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। সেই ক্যাম্পে না থাকলেও কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি দিয়ে মাঠের ক্রিকেটে ফেরার সুযোগ ছিল এই অলরাউন্ডারের সামনে। তবে ভিসা জটিলতার কারণে কানাডায় ২০ ওভারের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে যাওয়া হয়নি তার।

মানসিকভাবে ‘বিপর্যস্ত’ হয়ে পড়া সাইফউদ্দিনের মাঠে ফেরার সবশেষ সুযোগ ছিল পাকিস্তান সফর। বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডে থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে দুই মাসের ছুটি চেয়ে নেন তিনি। মাস দেড়েক আগে ছুটি নেয়া সাইফউদ্দিন ফিরলেন মাইনর লিগ ক্রিকেট দিয়ে। ৩০ আগষ্ট থেকে পর্দা ওঠা টুর্নামেন্টে আটালান্টা ফায়ারের হয়ে খেলবেন তিনি।

আটলান্টিক কনফারেন্সে সাউদার্ন ডিভিশনের দল আটালান্টা ফায়ার এখন পর্যন্ত তিন ম্যাচের একটিতে জয়ের দেখা পেয়েছেন। বাকি দুটি ম্যাচে হেরে যাওয়া দলটি মাত্র ২ পয়েন্ট নিয়ে আছেন নিজেদের গ্রুপে তিনে। সাইফউদ্দিন কবে নাগাদ দলের সঙ্গে যোগ দেবেন কিংবা কবে থেকে খেলবেন তা এখনও জানা যায়নি।

সাইফউদ্দিনের মতো বাংলাদেশের প্রতিনিধি হিসেবে যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে থাকছেন আথার আলী খানও। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত ধারাভাষ্য দেয়া বাংলাদেশের সাবেক ক্রিকেটার সেখানেও ধারাভাষ্য দেবেন। আটালান্টার ফায়ার ক্রিকেট আথারের বিষয়টিও নিশ্চিত করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়