শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩১ দুপুর
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংলিশ কাউন্টিতে আবারো ৪ উইকেট নিলেন সাকিব, জয়ের স্বপ্ন বুনছে সারে

কাউন্টি ক্রিকেটে নিজের প্রত্যাবর্তনে বোলিংয়ে দুর্দান্ত শুরু করা সাকিব আল হাসান নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। দিনের শুরুতে সারের হয়ে ব্যাটিংয়ে নেমে তাড়াহুড়ো করতে গিয়ে নিজের উইকেট ছুঁড়ে দিয়ে এসেছিলেন বাংলাদেশের অলরাউন্ডার। তবে বাঁহাতি স্পিনে দিনটা একেবারেই নিজের করে নিয়েছেন তিনি।

কুপার অ্যাসোসিয়েট কাউন্টি গ্রাউন্ডে চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের ম্যাচে সমারসেটের ৩১৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৩২১ রানে থামে সারে। প্রথম ইনিংসে ৪ রানে পিছিয়ে থাকা সমারসেট ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি। কেমার রোচ ও ড্যানিয়েল ওরালকে দিয়ে শুরু করলেও উইকেটের আশায় ইনিংসের ষষ্ঠ ওভারেই সাকিবের হাতে বল তুলে দেন ররি বার্নস। - ক্রিকফ্রেঞ্জি

বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারেই অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার। নিজের করা দ্বিতীয় বলেই মাইকেল ভনের ছেলে আর্চি ভনকে নিজের শিকার বানিয়েছেন। সাকিবের ফুলার লেংথের ডেলিভারিতে বোকা বনে গিয়ে বোল্ড হয়েছেন ৩ রান করা আর্চি। টম অ্যাবলকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে সমারসেটের বিপদ আরও বাড়িয়েছেন সাকিব।

জেমস রিউয়ের সাথে বড় জুটি গড়ে তোলার আগেই সমারসেটের অধিনায়ক লুইস গ্রেগরিকে ফিরিয়েছেন বাঁহাতি স্পিনার। সাকিব বলে ডিফেন্স করতে গিয়ে লাইন মিস করে লেগ বিফোর উইকেট হয়েছেন ১৩ রান করা এই ব্যাটার। নিজের পরের ওভারে জেমসকেও আউট করেছেন সাকিব। তৃতীয় দিন শেষে সবমিলিয়ে ২৫ ওভারে ৮৩ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি।

সাকিবের পাশাপাশি সারের হয়ে উইকেট নিয়েছেন রোচ, জর্ডান ক্লার্ক এবং ওরাল। যেখানে ক্লার্ক দুটি এবং রোচ, ওরাল নিয়েছেন একটি করে উইকেট। তৃতীয় দিন শেষে ৯ উইকেটে ১৯৪ রান তুলেছে সমারসেটে। যেখানে সারের বিপক্ষে ১৯০ রানের লিড নিয়েছে। তাতে করে সমারসেটের বিপক্ষে জয়ের স্বপ্ন বুনছে সাকিবের সারে।

এর আগে ছয়ে নেমে ২৪ বলে ১২ রানে ফিরে গেছেন বাঁহাতি এই ব্যাটার। জ্যাক লিচের মিডল স্টাম্পের বলে উইকেট থেকে বেরিয়ে এসে সামনে ঠেলে দিতে চেয়েছিলেন তিনি। ব্যাটে-বলে ঠিকঠাক করতে না পারায় লিডিং এজ হয়ে বোলার লিচের হাতে ক্যাচ দিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। যদিও দুই বল আগেও ফিরতে পারতেন সাকিব।
লিচের বলে উইকেট থেকে বেরিয়ে এসে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছিলেন তিনি। ডানদিকে খানিকটা ঝাঁপিয়ে পড়ার চেষ্টাতেও ক্যাচ নিতে পারেননি লিচ। নিজের খেলা ২২তম ডেলিভারিতে জীবন পেলেও শেষ পর্যন্ত সাকিবকে থামতে হয়েছে ২৪ বলে ১২ রানে। এই ইনিংস খেলতে গিয়ে একটি চারও মেরেছেন বাঁহাতি এই ব্যাটার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়