শিরোনাম
◈ গুমের তদন্ত কমিশন ক্ষমতা পেল আয়নাঘর পরিদর্শনের ◈ আবােরা নেতাকর্মীদের জরুরী নির্দেশনা দিলো আওয়ামী লীগ ◈ আদমি পার্টির অতীশি মারলেনা হচ্ছেন দিল্লির নতুন মুখ্যমন্ত্রী ◈ রিজার্ভের পতন থামিয়ে দিলো রেমিট্যান্সের প্রবাহ : বাংলাদেশ ব্যাংক ◈ আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও) ◈ রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন আসিফ মাহমুদ ◈ কেউ যদি এক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারেন শাস্তি মাথা পেতে নেবো: সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ◈ আমার জয় বাংলা, জয় হিন্দ বক্তব্য ম্যানিপুলেট করা হয়েছে, আমি ক্যান্সারে আক্রান্ত : আদালতে মোজাম্মেল বাবু ◈ উত্তরায় ছাত্র-জনতার ওপর গুলি চালানো যুবলীগ নেতা রুবেল গ্রেপ্তার ◈ ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে শান্ত ও মুমিনুলের ব্যাটে রান দেখতে চান

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:০৬ দুপুর
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নেশন্স লিগে বেলজিয়ামকে ২-০ গোলে হারালো ফ্রান্স

স্পোর্টস ডেস্ক: উয়েফা নেশন্স লিগে শ্বাসরুদ্ধকর ম্যাচে দারুণ এক জয় পেয়েছে ফ্রান্স। এটা গ্রুপের হাইভোল্টেজ ম্যাচ। তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচে বেলজিয়ামকে ঘরে মাঠে ২-০ গোলে হারিয়েছে কোচ দিদিয়ের দেশমের ফ্রান্স। এছাড়া ভিন্ন গ্রুপের মাচে অস্ট্রিয়াকে ২-১ গোলে হারিয়েছে নরওয়ে, কাজাকস্থানকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে স্লোভেনিয়া। মনটেনিগ্রোর বিপক্ষে জয় পেয়েছে ওয়েলস আর আইসল্যান্ডকে হারিয়েছে তুরস্ক।

লিগ এ’-এর গ্রুপ টুতে হার দিয়ে এবারের নেশন্স লিগ অভিযান শুরু করেছিল ফ্রান্স। দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে একাদশে বড় পরিবর্তন আনেন কোচ দিদিয়ের দেশম। ফর্মেশন বদলের পাশাপাশি কিলিয়ান এমবাপ্পে ও আতোয়ান গ্রিজম্যানের মতো তারকাদের বেঞ্চে বসিয়ে সাজার রণকৌশল। যদিও শুরুটা ভালো ছিল না। 

কেভিন ডি ব্রুইনার জাদুতে শুরুতে আধিপত্য দেখায় বেলজিয়াম। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় প্রথম ১০ মিনিটে মধ্যে দুটি গোলের সুযোগ নষ্ট করে দলটি। সুযোগ কাজে লাগায় ফ্রান্স। ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা।

২৯ মিনিটে আসে সাফল্য। ওসমান ডেম্বেলের শট ঠেকিয়ে দেন বেলজিয়ান গোলকিপার। কিন্তু ফিরতি বল জালে জড়িয়ে স্কোরশিটে নাম তোলেন কোলো মুয়ানি। ৫৭ মিনিটে দ্বিতীয় গোল পায় ফ্রান্স। এবার কান্তের অ্যাসিস্টে গোল আদায় করে নেন ওসমান ডেম্বেলে। ৬৭ মিনিটে এমবাপ্পে আর ৭৯ মিনিটে বদলি হিসেবে গ্রিজম্যানকে মাঠে নামান ফ্রান্স কোচ দেশম। স্বল্প সময়ে গোলের সুযোগ তৈরি করলেও স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ হন এমবাপ্পে। ফলে ২-০ তে জয়ে তুষ্ট থাকতে হয় ফ্রান্সকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়