শিরোনাম

প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ১২:১৯ দুপুর
আপডেট : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্রিকেটার সাকিবকে পছন্দ করেন সবাই, ব্যক্তি সাবিকে অপছন্দ অনেকের

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় বলা হয় সাকিব আল হাসানকে। দেশে তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেও ব্যক্তিগত অর্জনটা তার অনেক ভারী। ক্রিকেটীয় পারফরমেন্সের কারণে দেশে বিদেশে এমন একজন লোক পাওয়া যাবে না, যে কিনা সাকিবকে অপছন্দ করেন, তার সমালোচনা করেন। এই অপ্রতিদ্বন্দ্বী ব্যক্তিটি রাজনীতিতে প্রবেশ করে রাজনীতির মাঠে প্রতিদ্বন্দ্বী হয়ে গেলেন। সেখান থেকই শুরু হয় কম বেশি সমালোচনা। পরবর্তীতে হয়ে গেলেন অনাকাক্সিক্ষত এক হত্যা মামলার আসামী।

আসামী হওয়ার পর অনেকেই খুঁজতে থাকেন সাকিবের গভীরতা। দেশের সবাই ক্রিকেটার সাকিবকে ভালোবাসেন তার ক্রিকেটীয় পারফরমেন্সের জন্য। তবে ব্যক্তি সাকিবকে অনেকেই অপছন্দ করেন। তার কারণও আছে বেশ কিছু। বিজ্ঞাপনী শুটিংয়ের কারণে সাকিব অনেক সময় মাঠে আসতে দেরি করেছেন। এছাড়া ঢাকা ও ঢাকার বাইরে তার যতো ব্যবসা রয়েছে, তার একটিও সাকিবের নয়। তার নামে ব্যবসা করছে অন্যজনে। বিনিময়ে সাকিব পাচ্ছেন কোটি কোটি টাকা।

আর খেলার মাঠে তার আচরণ নিয়েই বিস্তর বিতর্ক রয়েছে। আম্পায়ারদের সঙ্গে খারাপ আচরণ এবং দর্শকদের সঙ্গে বাকবিত-া সাকিবকে দারুণভাবে বিতর্কিত করেছে। এর পরই সাকিবের জীবনের মোড় ঘুড়ে রাজনীতিতে।  মূলত সেখান থেকে সাকিবের পি-ি চটকাতে শুরু করে দেশের অনেক মানুষ। তবে তারা ক্রিকেট খেলোয়াড় হিসাবে সাকিবকে যার পরনাই শ্রদ্ধা করে।

ঢাকার বাসাবো এলাকার বাদশাহ মিয়া, কাওসার আহমেদ, মোহাম্মদপুরের আনিসুর রহমান, আবিদ হাসান, কাজীপাড়ার খলিল, মিরপুরের এখলাস উদ্দিন, আলতাফ হোসেন, নিজাম উদ্দিন ও ফয়সাল আহমেদ এক পোষ্টে লিখেছেন, এই লোকটি (সাকিব) ভালো ক্রিকেটার হতে পারেন, কিন্তু ব্যক্তি জীবনে খুবই লোভী এবং অহংকারী। লোভের কারণেই সাকিব রাজনীতিতে ঢুকেছেন। এবার ব্যাটা মজা বুঝুক। হত্যা মামলার তকমা নিয়ে চলতে হবে তাকে।  

উল্লেখ্য, সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়েরের পর প্রথমে কেউ কথা বলেননি, পরে মুখ খুলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

সাকিবকে দেশে ফিরিয়ে বিচারের আওতায় আনতে আইনি নোটিশ দেওয়া হয়েছিল বিসিবিকে। বিসিবি সভাপতি ফারুক আহমেদ  জানিয়েছেন, দোষী প্রমাণ না হওয়ার আগ পর্যন্ত সাকিব আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন। এমনকি সাকিবকে আইনি সহায়তাও তারা দেবেন। 

অন্তর্বর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল সাকিবের মামলা প্রসঙ্গে বলেন, সাকিব আল হাসান গ্রেপ্তার হবেন না। এটা পুলিশ প্রশাসনের বিষয়। আমরা যতটুক বলার, বলার চেষ্টা করেছি। মামলা হওয়া বা এফআরআই হওয়া মানে গ্রেপ্তার না। আমার বিশ্বাস স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেয়া হবে যাতে কেউ অতি উৎসাহিত হয়ে গ্রেপ্তার করতে না যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়