শিরোনাম

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৫৮ বিকাল
আপডেট : ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টানা তিন ম্যাচ হারের পর জয় পেলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সবশেষ তিন ম্যাচে জয়ের দেখা পায়নি ব্রাজিল। টানা তিন ম্যাচে হারের পর জয়ের জন্য মরিয়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা একুয়েডরের বিপক্ষেও ছিল বেশ নিষ্প্রভ। তবে রদ্রিগোর একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা।

বাংলাদেশ সময় শনিবার সকালে ঘরের মাঠ কুরিচিবায় ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের প্রথমার্ধে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রদ্রিগো।

গত জুলাইয়ে উরুগুয়ের বিপক্ষে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে হতাশাজনক পরাজয়ের পর এটি ছিল ব্রাজিলের প্রথম ম্যাচ। তবে এদিনও নিজেদের মলিন পারফরম্যান্স থেকে বের হতে পারেনি দরিভাল জুনিয়রের শিষ্যরা। 

ম্যাচের অধিকাংশ সময়ে বলের দখল ধরে রাখলেও একের পর এক ভুল পাসে সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় তারা। এছাড়াও একুয়েডরের দৃঢ় রক্ষণভাগের সামনে অসহায় হয়ে পড়ে। প্রথমার্ধে গোলমুখে ব্রাজিলের দুটি শটই নেন রদ্রিগো। লুকাস পাকেতার কাছ থেকে পাওয়া বলে ২৯তম মিনিটে এই ফরোয়ার্ডের শট ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন করে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে প্রবেশ করে।

এরপর বিরতির ঠিক আগে সমতায় ফেরার চেষ্টা চালায় একুয়েডর। তবে ডিফেন্ডার গাব্রিয়েল মাগালহেস শেষ মুহূর্তে গোললাইন থেকে মোইসেস কাইসেদোর শট ফিরিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে আরও খারাপের ছিল ব্রাজিলের পারফরম্যান্স। পুরো ৪৫ মিনিটে ভিনিসুস জুনিয়রের একটি মাত্র শট ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বলার মতো কোনো আক্রমণ। শেষ বাঁশি বাজার পর দর্শকদের কাছ থেকে বিদ্রুপ শুনতে হয় তাদের।

ম্যাচ শেষে গ্লোবো টিভিকে রদ্রিগো জানান, তাদের কাছে জয়টাই গুরুত্বপূর্ণ, তা কীভাবে আসলো এটি দেখার বিষয় নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়