শিরোনাম
◈ শেখ হাসিনার পদত্যাগ পত্র সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে , যা লেখা আছে ◈ ৪০০ কোটি টাকা দিয়ে বিদেশযাত্রার অনুমতি পেলেন চট্টগ্রামের ব্যবসায়ী ◈ ৬ অঞ্চলে ৮০ কি.মি. বেগে ঝড়ের শঙ্কা ◈ চাঞ্চল্যকর ঘটনা: ১০০ টাকার বিনিময়ে শরিফা সেজে আদালতে শারমিন ◈ জিম্বাবুয়ে ক্রিকেটে ১০ মিলিয়ন ডলার দিচ্ছে আইসিসি ◈ পাকিস্তান ক্রিকেট বোর্ড বন্ধ করলো নারী ক্রিকেটারদের ভাতা  ◈ এস আলমের গৃহকর্মী মর্জিনার আছে ২২টি এফডিআর, জমা পৌনে ৩ কোটি টাকা ! ◈ ভ্রমণে গিয়ে ভারতবিরোধী পোস্ট, ভিসা বাতিল বাংলাদেশির ◈ ময়মনসিংহ সীমান্ত এলাকা থেকে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক (ভিডিও) ◈ এক সপ্তাহে মসজিদে নববীতে এসেছেন ৫০ লাখ মুসল্লি

প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫৬ দুপুর
আপডেট : ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোনালদোর ৯০০ গোলের ইতিহাস, পর্তুগালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদোর উয়েফা নেশনস লিগে দুর্দান্ত আবির্ভাব হলো। টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচেই দ্যুতি ছড়ালেন রোনালদো। পেশাদার ক্যারিয়ারের ৯০০তম গোল করে ইতিহাসের পাতায় নাম লেখালেন ৩৯ বছর বয়সী এ তারকা। তার অর্জনের দিনে ক্রোয়েশিয়াকে হারিয়ে শুভ সূচনা করলো পর্তুগাল।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে লিসবনে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল। দলের হয়ে একটি করে গোল করেছেন রোনালদো ও দিয়োগো দালোত। পর্তুগাল যে গোলটি হজম করেছে সেটাও দালোতের আত্মঘাতী।

ক্রোয়েশিয়া বর্তমানে ইউরোপের অন্যতম ফুটবল পরাশক্তি। তবে এদিন শুরুতেই গোল হজমের ভার নিতে পারেননি লুকা মদ্রিচরা। 

ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে ফের্নান্দেসের থ্রু বল বক্সে নিয়ন্ত্রণে নেন দালোত। এরপর ডিফেন্ডার বোর্না সোসাকে বাধা দেয়ার কোনো সুযোগ দ্বিতীয় গোলটিও হজম করে নেয় ক্রোয়াটরা। দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, বলের ওপর তীক্ষè নজর রেখে, প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন রোনালদো। তাতে অনন্য মাইলফলকে নাম লেখান তিনি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ৯০০তম গোলটি করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতার দেশের জার্সিতে যেটি ছিল ১৩১তম গোল। ২-০ গোলে এগিয়ে যাওয়ার আনন্দের মাঝেই হঠাৎ বিষাদের স্বাদ দেন দালোত। প্রতিপক্ষের একটি আক্রমণ রুখতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন তিনি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়