শিরোনাম
◈ মেয়েদের বিশ্বকাপে প্রাইজমানি বাড়লো, চ্যাম্পিয়ন দল পাবে ২৮ কোটি টাকা ◈ বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটারদের উন্নতির গ্রাফ ◈ মিয়ানমার-বাংলাদেশ সীমান্ত আরাকান আর্মির নিয়ন্ত্রণ, যুদ্ধংদেহী মনোভাব ◈ ভারত থেকে কম শুল্কের পেঁয়াজ আমদানি শুরু, হিলিতে যত দামে বিক্রি হচ্ছে ◈ আগারগাঁও থেকে মেট্রোরেল মতিঝিল পর্যন্ত চলছে না ◈ সাবেক এমপিদের আনা ৪৪ বিলাসবহুল গাড়ি নিলামে উঠছে  ◈ জম্মু-কাশ্মীরে ১০ বছর পর বিধানসভা নির্বাচন চলছে ◈ ফের সাগরে লঘুচাপের শঙ্কা, টানা বৃষ্টির দুঃসংবাদ ◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক

প্রকাশিত : ২৮ আগস্ট, ২০২৪, ০৩:০১ রাত
আপডেট : ২৮ আগস্ট, ২০২৪, ০৩:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কারাগার থেকে ইমরান খানের বিবৃতি

বাংলাদেশের কাছে হারায় তুলোধুনো করলেন পিসিবি প্রধানকে

স্পোর্টস ডেস্ক: রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের কাছে টেস্টে পাকিস্তানের ১০ উইকেটে হার কোনভাবেই মানতে পারছেন না ইমরান খান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী এজন্য সরাসরি বর্তমান পিসিবি প্রধান মহসিন নাকভিকে দায়ী করেছেন, প্রশ্ন তুলেছেন তার যোগ্যতা নিয়ে। কারাগারে থাকা ইমরানের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

গত রোববার সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের কাছে বড় ব্যবধানে হারে শান মাসুদের পাকিস্তান। স্বাগতিকদের বিপক্ষে পুরো ম্যাচ জুড়ে দাপট দেখিয়ে খেলে ইতিহাস গড়া জয় পায় নাজমুল হোসেন শান্তর দল। ডেইলিস্টার
পাকিস্তানকে প্রথমবার টেস্টে হারানোর উচ্ছ্বাসে যেখানে ভাসছে বাংলাদেশ, ঠিক বিপরীত অবস্থা পাকিস্তানের। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা দলের কাছে হারায় কঠোর সমালোচনা হচ্ছে দলটির। সাবেক ক্রিকেটারদের সমালোচনার মিছিলে এবার যোগ দিলেন দেশটির প্রভাবশালী রাজনৈতিক নেতা ইমরান।

বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দি আছেন ইমরান। পাকিস্তান তেহরিক-ই ইনসাফ পার্টির প্রধানের পক্ষ থেকে তার স্বীকৃত এক্স একাউন্টে বিবৃতি প্রকাশ করা হয়, শুরুতে বলা হয়, আদিয়ালা জেল থেকে ইমরানের বার্তা।
সেখানে তার দেশের অনেকগুলো বিষয় নিয়ে মত দেন ইমরান। যার মধ্যে আছে ক্রিকেট ও সাম্প্রতিক পাকিস্তানের হারের প্রসঙ্গ। শুরুতেই তিনি পিসিবি প্রধানকে তুলেন কাঠগড়ায়, দুবাইতে স্ত্রীর নাম ৫ মিলিয়ন ডলারের সম্পত্তি আছে মহসিন নাকভির। তিনি গম ব্যবস্থাপনা দুর্নীতির সঙ্গে জড়িত, দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্থ নির্বাচনের সঙ্গে জড়িত। তার যোগ্যতা কি? তার অধীনে (অভ্যন্তরীণ মন্ত্রী হিসেবে) দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতি হচ্ছে। প্রতিদিন খাইবার পাস্তুন ও বেলুচিস্তানে মানুষ শহিদ হচ্ছেন। পাঞ্জাব পুলিশ পিটিআইকে লক্ষ্য করেছে। সুযোগ পেয়ে চোর-ডাকাতরা দাপট দেখাচ্ছে। পুলিশদের অপহরণ করছে, হত্যা করছে। ২০০৮ সালে তার বিরুদ্ধে ন্যাব (ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো) দুর্নীতির অভিযোগে তদন্তও করেছে।

এরপর ইমরান পাকিস্তান দলের পারফরম্যান্স নিয়ে নিজের হতাশা প্রকাশ করেছেন এভাবে,  'ক্রিকেট একমাত্র খেলা যেখানে পুরো জাতি আগ্রহ নিয়ে টিভিতে দেখে। এমনকি এটাও নষ্ট হয়ে গেছে অযোগ্য ক্ষমতাবানদের কারণে। এই প্রথম আমরা বিশ্বকাপে সেরা চারে থাকতে পারিনি, টি-টোয়েন্টিতে সেরা আটে থাকতে পারিনি। এবং গত (২৫ অগাস্ট) আমরা বাংলাদেশের বিপক্ষে বিব্রতকর হার দেখেছি। নতুন নি¤œমান তৈরি করেছি। মাত্র আড়াই বছর আগে এই দল ভারতকে ১০ উইকেটে হারিয়েছে। এই আড়াই বছরে কি এমন হলো যে আমরা বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারলাম?

  • সর্বশেষ
  • জনপ্রিয়