শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট : ২২ আগস্ট, ২০২৪, ০৭:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইংল্যান্ড ও জিম্বাবুয়ে ২২ বছর পর টেস্ট খেলবে

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড ও জিম্বাবুয়ে দীর্ঘ ২২ বছর পর সাদা পোশাকের অভিজাত ফরম্যাট টেস্ট ক্রিকেটে মুখোমুখি হবে।  আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী থ্রি লায়ন্সদের ২০২৫ সালের সূচি প্রকাশ করা হয়েছে। আগামী বছরের ২২ মে একমাত্র টেস্টে নাটিংহ্যামে মুখোমুখি হবে দুদল।

সবশেষ ২০০৩ সালে টেস্টে মুখোমুখি হয়েছিলো তারা। চেস্টার-লে-স্ট্রিট টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ৬৯ রানে হারায় ইংলিশরা। লর্ডসে সিরিজের অপর ম্যাচটিও ইনিংস ও ৯২ রানে জেতে ইংল্যান্ড। এর আগে ২০০০ ও ১৯৯৬ সালে দুই ম্যাচের দুটি দ্বিপাক্ষিক সিরিজ খেলে দু’দল।

উল্লেখ্য, এখন পর্যন্ত ৬ বারের দেখায় ইংলিশদের হারাতে পারেনি জিম্বাবুয়ে। ইংলিশদের ৩ ম্যাচ জয়ের পাশাপাশি ড্র হয় বাকি ৩টি ম্যাচ। ১৯৯৬ সালে একবারই জিম্বাবুয়ে সফরে গিয়েছিলো ইংলিশরা। হারারে ও বুলাওয়ের টেস্ট দুটি ড্র-তেই নিষ্পত্তি হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়