শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ২২ আগস্ট, ২০২৪, ১২:৫১ দুপুর
আপডেট : ২৪ আগস্ট, ২০২৪, ০১:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাজার কোটি টাকার শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ কাজ বন্ধের নির্দেশ সরকারের

নিজস্ব প্রতিবেদক: নাজমুল হাসান পাপন একযুগ ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড শাসন করেছেন। তার সময়ে দেশি ও আন্তর্জাতিক ক্রিকেট এগিয়েছে বাংলাদেশ। তার মেয়াদেই বিসিবির সবচেয়ে বড় প্রকল্প ছিল পূর্বাচলে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ। নৌকার আদলে তৈরি করা এই স্টেডিয়ামের নকশা তৈরিতে পরামর্শক ফি ধরা হয়েছিল প্রায় ৬ দশমিক ৯৫ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৮০ কোটি টাকা)। সম্ভাব্য খরচ ছাড়িয়েছিল হাজার কোটি টাকা।

আজকের পত্রিকা অনলাইন জানায়, পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম তৈরির প্রকল্প আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির গ্রাউন্ডস বিভাগের প্রধান মাহবুব উল আনাম। বিশাল এই স্টেডিয়াম নির্মাণের পুরো ব্যয় বিসিবি থেকেই জোগান দেওয়ার কথা ছিল। শুরুতে প্রকল্পে ব্যয় ৮০০ কোটি ধরলেও পরে সেটি ছাড়িয়ে যায় হাজার কোটি টাকা। স্টেডিয়ামের বিভিন্ন বক্স, সদস্য ফি বিক্রি থেকে বিশাল এই নির্মাণ খরচ তোলার পরিকল্পনা ছিল বলে জানান মাহবুব উল আনাম।

স্টেডিয়ামের নির্মাণ কাজ এ বছরই শুরু করতে চেয়েছিল পাপনের বোর্ড। সে লক্ষ্যে তারা এ বছর ২৫০ কোটি টাকা বরাদ্দও রেখেছিল। কিন্তু ক্ষমতার পটপরিবর্তনে সবই বন্ধ রাখতে হচ্ছে বিসিবির। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়