শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২৪, ০৩:২৭ দুপুর
আপডেট : ২৭ জুলাই, ২০২৪, ০৩:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেস্টে বাই রান দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন জিম্বাবুয়ের উইকেটরক্ষক মাদান্দে

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে ৯০ বছরের একটি রেকর্ড ভেঙেছেন জিম্বাবুয়ের ক্লাইভ মাদান্দে। উইকেটরক্ষক হিসেবে এক ইনিংসে ৪২টি বাই রান দিয়েছেন তিনি।

এর আগের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের উইকেটকিপার লেস অ্যামেসের। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই উইকেটকিপার-ব্যাটার ১৯৩৪ সালে ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার ৩২৭ রানের ইনিংসে দিয়েছিলেন ৩৭টি বাই রান।

মাদান্দের অভিষেক টেস্টটা অস্বস্তিকর হয়ে থাকলো। বৃহস্পতিবার আউট হয়েছেন ডাক মেরে। আর বাই দেওয়ার সুবাদে আয়ারল্যান্ডও প্রথম ইনিংসে লিড পেয়ে যায় ৪০ রানের। জিম্বাবুয়ের ২১০ রানের জবাবে তারা প্রথম ইনিংসে করেছে ২৫০ রান। -বাংলা ট্রিবিউন

অবশ্য বাই দেওয়ার এই নজিরের জন্য দায়টা পুরোপুরি তার নয়। জিম্বাবুয়ে বোলাররা বেশিরভাগ ডেলিভারি দিয়েছেন লেগ সাইডের বাইরে। তার ওপর ব্যাট অতিক্রম করার সময় দেরি করে সুইং করেছে বল।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২১০ রানের জবাবে আয়ারল্যান্ড ২৫০ রান করেছে পিটার মুরের সর্বোচ্চ ৭৯ রানের সুবাদে। তার পর দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১২ রান নিয়ে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। তারা ২৮ রানে পিছিয়ে।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়