শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৭ জুলাই, ২০২৪, ০৩:২৭ দুপুর
আপডেট : ২৭ জুলাই, ২০২৪, ০৩:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেস্টে বাই রান দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন জিম্বাবুয়ের উইকেটরক্ষক মাদান্দে

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে ৯০ বছরের একটি রেকর্ড ভেঙেছেন জিম্বাবুয়ের ক্লাইভ মাদান্দে। উইকেটরক্ষক হিসেবে এক ইনিংসে ৪২টি বাই রান দিয়েছেন তিনি।

এর আগের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের উইকেটকিপার লেস অ্যামেসের। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই উইকেটকিপার-ব্যাটার ১৯৩৪ সালে ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার ৩২৭ রানের ইনিংসে দিয়েছিলেন ৩৭টি বাই রান।

মাদান্দের অভিষেক টেস্টটা অস্বস্তিকর হয়ে থাকলো। বৃহস্পতিবার আউট হয়েছেন ডাক মেরে। আর বাই দেওয়ার সুবাদে আয়ারল্যান্ডও প্রথম ইনিংসে লিড পেয়ে যায় ৪০ রানের। জিম্বাবুয়ের ২১০ রানের জবাবে তারা প্রথম ইনিংসে করেছে ২৫০ রান। -বাংলা ট্রিবিউন

অবশ্য বাই দেওয়ার এই নজিরের জন্য দায়টা পুরোপুরি তার নয়। জিম্বাবুয়ে বোলাররা বেশিরভাগ ডেলিভারি দিয়েছেন লেগ সাইডের বাইরে। তার ওপর ব্যাট অতিক্রম করার সময় দেরি করে সুইং করেছে বল।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২১০ রানের জবাবে আয়ারল্যান্ড ২৫০ রান করেছে পিটার মুরের সর্বোচ্চ ৭৯ রানের সুবাদে। তার পর দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১২ রান নিয়ে দিন শেষ করেছে জিম্বাবুয়ে। তারা ২৮ রানে পিছিয়ে।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়