শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৬ জুলাই, ২০২৪, ০৬:৩৮ বিকাল
আপডেট : ২৬ জুলাই, ২০২৪, ০৬:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তান দলকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো বানাতে চাই: কোচ গিলেস্পি

স্পোর্টস ডেস্ক: ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর টি-টোয়েন্টিতেও  ব্যর্থ হয়েছিল পাকিস্তান। এরপরই কোচিং স্টাফে পরিবর্তন নিয়ে আসে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়ানডে-টি-টোয়েন্টিতে গ্যারি কারস্টেন ও টেস্টের জন্য প্রধান কোচ করা হয়েছে জেসন গিলেস্পিকে।

সাবেক এই অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার পাকিস্তান টেস্ট দলকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো শক্তিশালী করতে চান। আগামী ২১ আগস্ট থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই গিলেস্পির দায়িত্ব শুরু করবেন।

এই সিরিজকে সামনে রেখে পাকিস্তানকে নিয়ে এই কোচ বলেন, আমি চাই পাকিস্তানের মানুষ এবং মিডিয়া জাতীয় দলের খেলা দেখে বলুক, এরকম স্টাইলে দলের ক্রিকেট খেলা উচিৎ। সবচেয়ে সহজ উদাহরণ হচ্ছে ইংল্যান্ড। কারও কোনো সন্দেহ নেই যে ইংল্যান্ড কেমন ক্রিকেট খেলে। সকলেই জানে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের মাইন্ডসেট কেমন। -ক্রিকইনফো

তিনি আরও বলেন, আমি এটাই আমার দলের মধ্যে আনতে চাই। আমি চাই না কোচ হিসেবে দলে যোগ দিয়ে শুধুই এটা করতে চাই বা ওটা করতে চাই বলব। আমার কাজ দলের সবাইকে সমর্থন করা আর ক্রিকেটারদের মধ্যে থেকে সেরাটা বের করে নিয়ে আসা।

সর্বশেষ ১৫টি টেস্ট ম্যাচে মাত্র ৩টিতে জিতেছে পাকিস্তান। বিপরীতে হেরেছে ৮টি টেস্টে, বাকি চারটি টেস্ট ড্র। তিনটি জয়ই এসেছে শ্রীলঙ্কার বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়