শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৬ জুলাই, ২০২৪, ০৫:০৮ বিকাল
আপডেট : ২৭ জুলাই, ২০২৪, ১২:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে নারী এশিয়া কাপের ফাইনালে ভারত

আহমেদ ফয়সাল: নারী টি—টোয়েন্টি এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে শক্তিশালী ভারতের বিরুদ্ধে মামুলি পুঁজি সংগ্রহ করে বাংলাদেশ। বল হাতেও প্রতিরোধ করতে পারেননি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল। ভাঙতে পারেননি ওপেনিং জুটি। ফলে ১০ উইকেটের সহজ জয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে হারমানপ্রীত কৌরের দল।

শুক্রবার (২৬ জুলাই) শ্রীলঙ্কার ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৮০ রান করে টাইগ্রেসরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় ভারতীয় নারী দল। দলের হয়ে ৩৯ বলে সর্বোচ্চ ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলেন স্মৃতি মান্দানা। এছাড়া ২৮ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন আরেক ওপেনার শেফালি ভার্মা।

নারী এশিয়া কাপে বরাবরই এক আধিপত্য ভারতের। ৮ আসরের মধ্যে সাতবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। বিপরীতে একবার শিরোপা ঘরে তুলেছে লাল—সবুজের প্রতিনিধিরা।

এ দিন আগে ব্যাটিং করতে নেমে দলীয় ২১ রানের মধ্যে ৩ উইকেটে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দুই ওপেনার দিলারা আক্তার ৬ ও মুরশিদা খাতুন ৪ রান করে সাজঘরে ফেরেন। অধিনায়ক জ্যোতি ও স্বর্ণা আক্তার ছাড়া আর কেউই দলের হাল ধরতে পারেননি। জ্যোতি ৫১ বল খরচায় সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন। ১৯ রানে অপরাজিত ছিলেন স্বর্ণা।

এছাড়া ইসমা তানজিম ৮, রিতু মনি ৫, রুমানা আহমেদ ও রাবেয়া খান ১ রান করেন। ভারতের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন রেনুকা সিং ও রাধা যাদব। এছাড়া দিপ্তি শার্মা ও পূজা একটি করে উইকেট নেন।

উল্লেখ্য, দিনের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে জয়ী দলের বিরুদ্ধে আগামী ২৮ জুলাই ফাইনালে মুখোমুখি হবে ভারত।

এএফ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়