শিরোনাম
◈ আপা আপা বলা তানভীর: আ. লীগ দ্বারা নির্যাতিত দাবি করে যুক্তরাষ্ট্রে আশ্রয় পেয়েছেন! ◈ ৭ হাজার ১৪ কোটি টাকার রেমিট্যান্স এলো মাত্র সাত দিনে ◈ প্রবাসীর মৃত্যুর ক্ষতিপূরণেও এবার মিলবে প্রণোদনা ◈ ফের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের ১ নম্বর ইউনিট চালু ◈ যেদিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ◈ সংস্কার, সংলাপ ও নির্বাচন নিয়ে যে প্রক্রিয়ায় এগুবে অন্তর্বর্তী সরকার, জানালেন রিজওয়ানা ◈ ফেসবুকে চিত্রনায়ক নাঈমের স্ট্যাটাস ঢাকায় জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালন নিয়ে , যা লিখলেন ◈ সংস্কার প্রয়োজন সংবিধানের ৭০ অনুচ্ছেদের: অ্যাটর্নি জেনারেল ◈ ফাতিমা কেন উপদেষ্টা নাহিদের বোন পরিচয় দিয়েছিলেন, জানালেন নিজেই  ◈ বিশ্ববাজারে তিন বছরে সর্বনিম্ন তেলের দাম

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ১১:০২ দুপুর
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ১১:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমরেকিা

কলাম্বিয়া ফুটবল ফেডারেশন সভাপতি গ্রেপ্তার

রামোন জেসুরুন

স্পোর্টস ডেস্ক: শেষ হয়েছে কোপা আমেরিকা। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড ১৬তম বার কোপা আমেরিকার শিরোপা জিতল আর্জেন্টিনা। তবে ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে পরিস্থিতিটা মোটেও ভালো ছিল না। কলম্বিয়ার উগ্র সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করে। অনেকেই বিনা টিকিতে স্টেডিয়ামে ঢুকতে চাইলে পুলিশের কাছে আটকও হয়েছেন। সেই ঘটনার জেরে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে।

মায়ামির পুলিশ কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন এবং তার ছেলে রামন জামিল জেসুরুনকে গ্রেপ্তার করেছে। পাশাপাশি ২৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন ফিফা কাউন্সিলের সদস্য। এমন মহাদেশীয় টুর্নামেন্টে দর্শকদের এমন আচরণের নিন্দা জানিয়েছে কনমেবল।

তারা এক বিবৃতিতে বলেছে, ‘সবাই ইতোমধ্যে জানেন মায়ামিতে অনুষ্ঠিত ফাইনালে দর্শকরা (একটি অংশ) টিকিট ছাড়াই স্টেডিয়ামে প্রবেশ করতে চাওয়া নিয়ে ম্যাচ শুরু হয় দেরিতে। এর আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশে দেরি এবং পরিস্থিতি বিচারে গেইটও বন্ধ করা হয়েছিল। এ নিয়ে কনমেবল হার্ডরক স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করেছিল, তবে নিরাপত্তা নিয়ে তাদের সঙ্গে যে চুক্তিভিত্তিক দায়িত্ব ছিল সেটি ঠিকভাবে অনুসরণ করা হয়নি।’

আটক হলেও জামিনে মুক্তি পেতে পারেন জেসুরুন। তবে এর জন্য জেসুরানকে ২ হাজার ডলার এবং তার ছেলে রামন জামিল জেসুরুনকে দিতে হবে ১ হাজার ডলার।

সোমবার (১৫ জুলাই) কোপার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামে কলম্বিয়া। মাঠের ভেতর দর্শকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ঝামেলা বাঁধে। বিশৃঙ্খল জনতাকে সামাল দিতে হিমশিম খেতে হয় মাঠের কর্মকর্তা-কর্মচারীদের। পরে ১ ঘণ্টা ২০ মিনিট পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়