শিরোনাম
◈ থানায় দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরিপত্র জারি ◈ কাপুরুষের দল, অশ্লীল কথা বলে আমাকে থামানো যাবে না: মিমি ◈ মহাসড়ক তলিয়েছে : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৪০ কিলোমিটারজুড়ে তীব্র যানজট (ভিডিও) ◈ গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি ব্যারিস্টার সুমন ◈ ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেনাপোলে আটক   ◈ কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস ◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ১১:০২ দুপুর
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ১১:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমরেকিা

কলাম্বিয়া ফুটবল ফেডারেশন সভাপতি গ্রেপ্তার

রামোন জেসুরুন

স্পোর্টস ডেস্ক: শেষ হয়েছে কোপা আমেরিকা। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড ১৬তম বার কোপা আমেরিকার শিরোপা জিতল আর্জেন্টিনা। তবে ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে পরিস্থিতিটা মোটেও ভালো ছিল না। কলম্বিয়ার উগ্র সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করে। অনেকেই বিনা টিকিতে স্টেডিয়ামে ঢুকতে চাইলে পুলিশের কাছে আটকও হয়েছেন। সেই ঘটনার জেরে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে।

মায়ামির পুলিশ কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন এবং তার ছেলে রামন জামিল জেসুরুনকে গ্রেপ্তার করেছে। পাশাপাশি ২৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কলম্বিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুন ফিফা কাউন্সিলের সদস্য। এমন মহাদেশীয় টুর্নামেন্টে দর্শকদের এমন আচরণের নিন্দা জানিয়েছে কনমেবল।

তারা এক বিবৃতিতে বলেছে, ‘সবাই ইতোমধ্যে জানেন মায়ামিতে অনুষ্ঠিত ফাইনালে দর্শকরা (একটি অংশ) টিকিট ছাড়াই স্টেডিয়ামে প্রবেশ করতে চাওয়া নিয়ে ম্যাচ শুরু হয় দেরিতে। এর আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশে দেরি এবং পরিস্থিতি বিচারে গেইটও বন্ধ করা হয়েছিল। এ নিয়ে কনমেবল হার্ডরক স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করেছিল, তবে নিরাপত্তা নিয়ে তাদের সঙ্গে যে চুক্তিভিত্তিক দায়িত্ব ছিল সেটি ঠিকভাবে অনুসরণ করা হয়নি।’

আটক হলেও জামিনে মুক্তি পেতে পারেন জেসুরুন। তবে এর জন্য জেসুরানকে ২ হাজার ডলার এবং তার ছেলে রামন জামিল জেসুরুনকে দিতে হবে ১ হাজার ডলার।

সোমবার (১৫ জুলাই) কোপার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামে কলম্বিয়া। মাঠের ভেতর দর্শকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ঝামেলা বাঁধে। বিশৃঙ্খল জনতাকে সামাল দিতে হিমশিম খেতে হয় মাঠের কর্মকর্তা-কর্মচারীদের। পরে ১ ঘণ্টা ২০ মিনিট পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়