শিরোনাম
◈ গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি ব্যারিস্টার সুমন ◈ ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেনাপোলে আটক   ◈ কুমিল্লা, নোয়াখালীসহ ৭ অঞ্চলে ৬০ কি.মি. বেগে ঝড়ো বৃষ্টির আভাস ◈ 'আমি নিজে গাড়ি করে নিয়ে যাব ডম্বুর দেখাতে',নাহিদ ইসলামের অভিযোগ নাকচ ত্রিপুরার মন্ত্রীর ◈ হিরো আলমের সিনেমা ‘আরাফাতের চার বউ’ ও ‘মাস্তান হারুন’ ! ◈ চিত্রনায়ক ফেরদৌসের বিরুদ্ধে মামলা ◈ বন্যায় ১২ জেলার ২ হাজার মোবাইল টাওয়ার অচল, পাঠানো হয়েছে ভি-স্যাট, কর্মকর্তাদের ছুটি বাতিল ◈ পরিস্থিতি অনুকূল নয়, বাংলাদেশ সফরে আসছে না নিউজিল্যান্ড ! ◈ রাজধানীর আদাবর থানায় সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা ◈ গোমতীর বাঁধ ভেঙে গেলে পানিতে তলিয়ে যাবে শহর, আতঙ্কে কুমিল্লা নগরবাসী

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ১০:১২ দুপুর
আপডেট : ১৬ জুলাই, ২০২৪, ১০:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাদ খোলা বাসে ইউরো চ্যাম্পিয়ন স্পেনের উৎসব

স্পোর্টস ডেস্ক: ইউরো জয়ী স্পেন দেশে ফিরে সোমবার ছাদখোলা বাসে চড়ে উৎসব করেছে। তার আগে জয়ী দলের সদস্যরা দেশের রাজা ও প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করেন। 

গত রোববার রাতে ইউরোর ফাইনালে স্পেন ২-১ গোলে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জয় করে। এবারের শিরোপা জয়ের মাঝ দিয়ে স্পেন রেকর্ড চতুর্থবারের মতো শিরোপা জয় করেছে। এর আগে তারা ১৯৬৪, ২০০৮ ও ২০১২ সালে শিরোপা জয় করেছিল।

শিরোপা জয়ের দেশে ফিরে দলের সদস্যরা প্রথমে রাজ প্রাসাদে যান। তারপর তারা প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের সঙ্গে দেখা করেন। এরপর খেলোয়াড় ও দলের অন্য সদস্যরা খোলা বাসে করে মাদ্রিদের কেন্দ্রে যান। এ সময় রাস্তার দুই পাশে সমর্থকরা তাদের স্বাগত জানান।

স্পেনের সরকার জানিয়েছে, প্রায় পাঁচ লাখ সমর্থক এই উৎসবে যোগ দেয়। স্পেনের অধিনায়ক আলভালো মোরাতো ট্রফি সমর্থকদের সামনে ট্রফি উপস্থাপন করেন। এ সময়ে সতীর্থরা তার সঙ্গে যোগ দেয়। মোরাতো বলেন, আমরা আবার ইউরো চ্যাম্পিয়ন। এই দলকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। কোনো খেলায় আমি গোল করেছি, কোনো খেলায় গোল করতে পারিনি। তবে আমি এই ট্রফি জয়ের জন্য আমি সর্বাত্মক চেষ্টা করেছি। আমি আশা করছি আমার মতো আপনারাও এই ট্রফি জয়ের আনন্দ উপভোগ করবেন।

এবারের ইউরোতে স্পেন গ্রুপ পর্বে ক্রোয়েশিয়া, ইতালি ও আলবানিয়াকে হারায়। দ্বিতীয় রাউন্ডে জর্জিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয়ের পর কোয়ার্টার ফাইনালে তারা জার্মানিকে হারায়। সেমিফাইনালে পিছিয়ে পড়ার পর ২-১ গোলে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল। একই ব্যবধানে তারা ফাইনালে ইংল্যান্ডকে হারায়।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়