শিরোনাম
◈ বিনা নোটিশে পানি ছেড়ে দেওয়ায় ভারতের কাছে ব্যাখ্যা চাইলেন উপদেষ্টা আসিফ ◈ টানা বৃষ্টি ও ত্রিপুরার পানিতে ৮ জেলায় বন্যা পানিতে ভাসছে বাড়িঘর সড়ক (ভিডিও) ◈ ১৬ দিনে যারা সবকিছুর সমাধান চাচ্ছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন: সারজিস ◈ সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালান শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী ◈ ড. ইউনূসকে স্বাগত জানালো যেসব দেশ ও সংস্থা ◈ দুর্নীতি পুরোপুরি বন্ধ হবে না, তবে একটা সিস্টেম দাঁড় করাতে চাই : ফারুক আহমেদ ◈ পাউবোর সবার ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু ◈ শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত ◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৮:৪৭ রাত
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৮:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা জেতা খুব কঠিন ছিল: দি পল

স্পোর্টস ডেস্ক: অতিরিক্ত সময়ের ২২তম মিনিটে বদলি নামা লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই জয়ে রেকর্ড ১৬তম শিরোপা জিতেছে লিওনেল মেসির দল। এর আগে গত আসরে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা।

তবে ফুটবলে অতীত সাফল্য যে কোনো কাজে দেয় না, তা ভালোভাবেই টের পেয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো দি পল। আর এই ধারা বজায় রেখে আরো শিরোপা জিততে চান এই মিডফিল্ডার।

সোমবার (১৫ জুলাই) ম্যাচ শেষে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে দি পল বলেন, আমরা বুঝতে পেরেছি যে ফুটবলের কোনো স্মৃতি নেই এবং আমাদের আরো এগিয়ে যেতে হবে। সত্যি বলতে কি, এই কাপটি জেতা খুবই কঠিন ছিল। কারণ টিকে থাকা খুব কঠিন। প্রথম থেকে শুরু করে আবার করা। বিশ্বাস করুন, খুব কঠিন সময় ছিল।

তবে শেষ পর্যন্ত জিততে পেরে সতীর্থদের নিয়ে গর্বিত অ্যাটলেটিকো মাদ্রিদের এই মিডফিল্ডার। তিনি বলেন, কিছু কারণে দক্ষিণ আমেরিকার কেউ এটি (টানা দুইবার চ্যাম্পিয়ন) অর্জন করতে পারেনি। আমরা করতে পেরেছি। আমার সতীর্থদের জন্য এবং আর্জেন্টাইন হওয়ার জন্য আমি খুবই গর্বিত। -দ্য ডেইলি স্টার

ফাইনাল জয়ে এদিন দারুণ ভূমিকা ছিল দি পলের। ফাইনালে নিজের ভূমিকা নিয়ে বলেন, আমি আমার সবকিছু দেওয়ার চেষ্টা করি। আপনি যখন আপনার দেশের জার্সি পরেন, আপনি ক্ষমতায়িত বোধ করেন। কোচিং স্টাফরা আমাকে যা বলে তা করার জন্য আমি সবসময় দলের জন্য নিবেদিত। আজকে লুইস দিয়াজকে আটকানো খুব কঠিন ছিল, যে একজন দুর্দান্ত খেলোয়াড়। আমি অনুভব করেছি যে আমাকে গঞ্জালো (মন্তিয়েল) এবং পরে মোলিনাকে সাহায্য করতে হবে। আমার মনে হয় আমরা ভালোভাবে করতে পেরেছি।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়