শিরোনাম
◈ খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে যা বললেন চিকিৎসক জাহিদ ◈ ব্যবসা করা একটা সংগ্রাম, এ সংগ্রামটা আমরা সহজ করব: ড. ইউনূস ◈ ‌আ.লীগ রাতে কালনাগিনী, দিনের বেলায় ওঝা: মামুনুল হক ◈ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, বন্যার শঙ্কা ৮ জেলায় ◈ বরগুনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে পেটালো অন্য পক্ষ ◈ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর মোবাইল ফোন চুরি ◈ বোন পরিচয়ে আল জাজিরায় কথা বলা সেই তরুণী কে, জানালেন উপদেষ্টা নাহিদ ◈ শিক্ষার্থী তাইম হত্যা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিচার দাবিতে  ◈ গণঅভ্যুত্থানে শহিদদের স্মরণে সেই সভা স্থগিত ◈ ভারতের সঙ্গে ভালো সম্পর্ক ছাড়া আমাদের গত্যন্তর নাই, তাদেরও গত্যন্তর নাই: ডয়চে ভেলেকে ড. ইউনূস

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৬:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরো চ্যাম্পিয়ন স্পেন পেয়েছে ৩৬২ কোটি টাকা, কোপায় আর্জেন্টিনা পেলো ১৮৯ কোটি

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে স্পেন রেকর্ড চতুর্থবার ইউরো চ্যাম্পিয়ন হয়েছে। অন্যদিকে সোমবার সকালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় সর্বোচ্চ ১৬তম শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এতে করে ফাইনালিসিমায় মেসির বিপক্ষে খেলাটা নিশ্চিত হলো লামিনে ইয়ামালের।

রোববার ইউরোর ফাইনাল খেলতে নামার আগেই মেসির বিপক্ষে ফাইনালিসিমায় খেলার কথা বলেছিলেন ১৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। তার সেই চাওয়া দুই মহাদেশের শ্রেষ্ঠত্বের ফাইনাল শেষে পূরণও হয়েছে।

তবে এখন চ্যাম্পিয়ন হওয়ার দুই তারকার দলের পকেটে কত টাকা করে ঢুকেছে সেটা জানা যাক। ২০২৪ ইউরোতে চ্যাম্পিয়ন হওয়ায় স্পেন পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৬২ কোটি টাকা। অন্যদিকে রানার্সআপ ইংল্যান্ড পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১০ কোটি টাকা। সবমিলিয়ে ইউরোর বাজেট ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ হাজার ২৪৩ কোটি ২৮ লাখ টাকা। -কালের কণ্ঠ
প্রতিটি দল অংশগ্রহণ ফি এবং ম্যাচের ফলের ওপর ভিত্তি করে প্রাইজমানি পেয়েছে।

উয়েফার মতো এত বাজেট ছিল না কনমেবলের। পুরো টুর্নামেন্টে বাজেট ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৪৭ কোটি টাকা। সেখান থেকে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮৯ কোটি টাকা। আর রানার্সআপ কলম্বিয়া পেয়েছে প্রায় ৮৩ কোটি টাকার মতো। প্রতিটি দল ম্যাচ ফি ও ম্যাচের ফলের ওপর ভিত্তি করে এই প্রাইজমানি পেয়েছে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়