শিরোনাম
◈ বিনা নোটিশে পানি ছেড়ে দেওয়ায় ভারতের কাছে ব্যাখ্যা চাইলেন উপদেষ্টা আসিফ ◈ টানা বৃষ্টি ও ত্রিপুরার পানিতে ৮ জেলায় বন্যা পানিতে ভাসছে বাড়িঘর সড়ক (ভিডিও) ◈ ১৬ দিনে যারা সবকিছুর সমাধান চাচ্ছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন: সারজিস ◈ সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালান শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী ◈ ড. ইউনূসকে স্বাগত জানালো যেসব দেশ ও সংস্থা ◈ দুর্নীতি পুরোপুরি বন্ধ হবে না, তবে একটা সিস্টেম দাঁড় করাতে চাই : ফারুক আহমেদ ◈ পাউবোর সবার ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু ◈ শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত ◈ সাংবাদিক ফারজানা রুপা ওড়নায় মাথা ঢেকে দেশ ছাড়তে চেয়েছিলেন ◈ টাকা দিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন বাংলাদেশের প্রভাবশালীরা : আনন্দবাজারের প্রতিবেদন

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৬:৪৭ বিকাল
আপডেট : ১৫ জুলাই, ২০২৪, ০৬:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরো চ্যাম্পিয়ন স্পেন পেয়েছে ৩৬২ কোটি টাকা, কোপায় আর্জেন্টিনা পেলো ১৮৯ কোটি

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে স্পেন রেকর্ড চতুর্থবার ইউরো চ্যাম্পিয়ন হয়েছে। অন্যদিকে সোমবার সকালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় সর্বোচ্চ ১৬তম শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এতে করে ফাইনালিসিমায় মেসির বিপক্ষে খেলাটা নিশ্চিত হলো লামিনে ইয়ামালের।

রোববার ইউরোর ফাইনাল খেলতে নামার আগেই মেসির বিপক্ষে ফাইনালিসিমায় খেলার কথা বলেছিলেন ১৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। তার সেই চাওয়া দুই মহাদেশের শ্রেষ্ঠত্বের ফাইনাল শেষে পূরণও হয়েছে।

তবে এখন চ্যাম্পিয়ন হওয়ার দুই তারকার দলের পকেটে কত টাকা করে ঢুকেছে সেটা জানা যাক। ২০২৪ ইউরোতে চ্যাম্পিয়ন হওয়ায় স্পেন পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৬২ কোটি টাকা। অন্যদিকে রানার্সআপ ইংল্যান্ড পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১০ কোটি টাকা। সবমিলিয়ে ইউরোর বাজেট ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ হাজার ২৪৩ কোটি ২৮ লাখ টাকা। -কালের কণ্ঠ
প্রতিটি দল অংশগ্রহণ ফি এবং ম্যাচের ফলের ওপর ভিত্তি করে প্রাইজমানি পেয়েছে।

উয়েফার মতো এত বাজেট ছিল না কনমেবলের। পুরো টুর্নামেন্টে বাজেট ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৪৭ কোটি টাকা। সেখান থেকে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা পেয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮৯ কোটি টাকা। আর রানার্সআপ কলম্বিয়া পেয়েছে প্রায় ৮৩ কোটি টাকার মতো। প্রতিটি দল ম্যাচ ফি ও ম্যাচের ফলের ওপর ভিত্তি করে এই প্রাইজমানি পেয়েছে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়